Thursday, March 26th, 2020




৮০ কোটি ভারতবাসীকে বিনামূল্যে ৫ কেজি করে চাল-আটা, ঘোষণা অর্থমন্ত্রীর

বিশ্ব মহামারীর সঙ্গে লড়াই করছে ভারত। এই মুহূর্তে দেশ জুড়ে চলছে লকডাউন। এর ফলে আর্থিক ক্ষেত্রে ব্যাপক প্রভাব পড়তে চলেছে। এই পরিস্থিতিতে আর্থিক প্যাকেজের কথা ঘোষণা করলেন অর্থমন্ত্রী নিমলা সীতারামান।

বুধবার সাংবাদিক বৈঠকে অর্থমন্ত্রী বলেন, ‘সরকার চায় দেশের কোনও মানুষ যেন অভুক্ত না থাকে, সবাই যেন পর্যাপ্ত খাবার কিংবা প্রোটিন পায়, তার ব্যবস্থা করছে সরকার।

আগেই সস্তায় ৮০ কোটি ভারতীয়কে চাল ও আটা দেওয়ার কথা ঘোষণা করা হয়েছিল। এবার সীতারামন ঘোষণা করলেন, আগামী তিন মাস ওই ৮০ কোটি ভারতীয়কে প্রত্যেক মাসে পাঁচ কেজি করে চাল ও আটা বিনামূল্যে দেওয়া হবে। সঙ্গে এক কেজি করে ডাল দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

এর আগে কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে সস্তায় চাল, গম দেওয়ার সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় সরকার।

দেশে করোনা সংক্রমণের আতঙ্কের মধ্যেই বুধবার এই ঘোষণা করে মোদী সরকার। বুধবার সকালে বসেছিল কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠক। বুধবার কেন্দ্রীয় মন্ত্রিসভার সেই বৈঠকে দেশের ৮০ কোটি মানুষকে কম দামে খাদ্যশস্য দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে ভারতীয় সংবাদমাধ্যম নিউজ ১৮’র প্রতিবেদনে জানানো হয়, কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর বলেন, আগামী তিন মাস এ সেবা দেয়া হবে। এতে প্রায় ৮০ কোটি মানুষ উপকৃত হবে। সেইসঙ্গে চুক্তিবদ্ধ সব অস্থায়ী কর্মীদের পুরো মাসের বেতন দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ

Advertisement