Thursday, March 26th, 2020




ঘরে আটকে থাকলে কাজে লাগান এই ৪ অ্যাপ

আমরা এমন এক সময় বাস করছি যেখানে নিজেকে সুরক্ষিত রাখার একমাত্র উপায় সামাজিক বিচ্ছিন্নতা। তবে ভার্চুয়ালি কথা বলা যায় দেখে রক্ষা। প্রায় সবারই ফোনে হোয়াটসঅ্যাপ, জুম, ইমো বা ম্যাসেঞ্জার আছে।

তবে অতিরিক্ত কিছু সুবিধা পেতে অন্য অ্যাপ কিংবা এক্সটেনশনও ব্যবহার করতে পারেন। ভয়েস বা ভিডিও কলের জন্য বিশেষ ধরণের অ্যাপ ও এক্সটেনশনের খোঁজ নিয়েই থাকছে এবারের আয়োজন।

হাউজ পার্টি

অ্যাপটি দিয়ে একটি গ্রুপ কলে সর্বোচ্চ ৮ জন কথা বলতে পারে। এটি ব্যবহার করা খুবই সহজ। কন্ট্যাক্ট লিস্টের বা ফেইসবুকে বন্ধুদেরকে লিঙ্ক পাঠিয়ে ইনভাইট করা যাবে। অ্যাপটির ডাইস আইকনে ক্লিক করে গেইমও খেলা যাবে। অ্যাপটির লক সিম্বলে ক্লিক করলে অযাচিতভাবে কেউ গ্রুপে যোগ দিতে পারবে না।

 

মার্কো পোলো

এটা অনেকটা ওয়াকি টকির মতো কাজ করে। এতেও ভিডিও চ্যাট করা যায় তবে তা লাইভ নয়। আগে রেকর্ড করা ভিডিও বার্তা এতে পোস্ট করা যায়। যাকে পাঠানো হয় সে তার সুবিধাজনক সময় ভিডিও দেখে নিতে পারেন।

 

নেটফ্লিক্স পার্টি

এটি ক্রোম এক্সটেনশন। যারা বন্ধুদের বাড়িতে গিয়ে সিনেমা দেখতে পারছে না তাদের জন্য এক্সটেনশনটি বেশ কাজের। নেটফ্লিক্স পার্টির মাধ্যমে রিয়েল টাইমে একই সিনেমা বন্ধুদের সঙ্গে দেখা যাবে। এক্সটেনশনটি ইনস্টল করে সিনেমা চালু করে এনপি আইকনে ক্লিক করতে হবে। এতে একটি ইউআরএল দেখা যাবে। ইউআরএলটি বন্ধুদের সঙ্গে শেয়ার করলে তাদেরকেও এনপি আইকনে ক্লিক করতে হবে। এতেই নেটফ্লিক্স পার্টি চালু হয়ে যাবে। চাইলে সিনেমা দেখতে দেখতে চ্যাটও করা যাবে।

বাঞ্চ

এতে গেইম খেলতে খেলতে চ্যাট করা যাবে। ট্রিভিয়া, কল অব ডিউটি, রোবলক্স ও মাইনক্রাফট এতে খেলা যাবে। একসঙ্গে ৮ জন মিলে এতে গেইম খেলা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ

Advertisement