Wednesday, March 25th, 2020




নিরাপদ দূরত্বে বসে মন্ত্রিসভার বৈঠক করলেন মোদি

মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ভারতে ২১ দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। আজ বুধবার লকডাউনের প্রথম দিন। প্রথম দিনেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মন্ত্রিসভার বৈঠক করেছেন। তবে সবসময় পাশাপাশি বসে যেভাবে বৈঠক করেন, সেভাবে নয়। নিরাপদ দূরত্ব বজায় রেখে নির্দিষ্ট দূরত্বে বসে মন্ত্রিসভার সদস্যরা বৈঠক করেছেন। এনডিটিভি অনলাইনের খবরে এ কথা জানানো হয়।

করোনাভাইরাসের বিস্তার ঠেকানোর এখন পর্যন্ত কার্যকর উপায় মনে করা হচ্ছে, সামাজিক দূরত্ব বজায় রাখার নীতি। দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকারি বাসভবনে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকেও এই নীতি মানা হয়। মন্ত্রিসভার সদস্যদের বসার চেয়ারগুলো নিরাপদ দূরত্বে রাখা হয়। পুরো বৈঠক এভাবেই চলে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী তিন সপ্তাহের জন্য ঘরের বাইরে বের হওয়ার কথা ভুলে গিয়ে ঘরেই অবস্থান করতে বলেছেন। গতকাল মঙ্গলবার তিনি ভারতীয়দের প্রতি এই আহ্বান জানিয়ে ২১ দিনের সর্বাত্মক লকডাউন ঘোষণা করেন। তিনি বলেন, এই সময়ে ঘরে থাকা খুবই গুরুত্বপূর্ণ। ওই সময়টুকু ঘরে কাটাতে পারলে রোগের বিস্তার ঠেকানো যাবে। এতে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কমবে। তিনি এই সময়ে সামাজিক দূরত্ব বজায় রাখতে সবার প্রতি আহ্বান জানিয়ে বলেন, অনেকে মনে করেন সামাজিক দূরত্ব বজায় রাখা শুধু মনে হয় রোগীদের জন্য প্রযোজ্য। ব্যাপারটা তেমন নয়। এই ভাইরাসের দাপট ঠেকাতে এটাই এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ।

আজকের মন্ত্রিসভার বৈঠকের ছবি টুইট করে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ লিখেছেন, ‘এখন দরকার সামাজিক দূরত্ব বজায় রাখা। আমরা এটি নিশ্চিত করেছি। আপনি করছেন তো?’ এর হ্যাশট্যাগ দেন, ইন্ডিয়াফাইটসকরোনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ

Advertisement