Sunday, February 23rd, 2020




গাইবান্ধা-৩ আসনে একজনের মনোনয়ন বাতিল

গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর ও পলাশবাড়ী) আসনের উপ-নির্বাচনে রবিবার একজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তিনি হলেন কেন্দ্রীয় জাতীয় যুব সংহতির সদস্য মনজুরুল হক সাচ্ছা।

রিটানিং কর্মকর্তা ও গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তা মো. মাহবুবুর রহমান বলেন, মনজুরুল হক সাচ্ছা জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। কিন্তু দলীয় প্রার্থী হবার বিষয়ে দলের প্রধানের লিখিত কোন কাগজপত্র জমা দেননি। তাই আজ যাচাই-বাছাই শেষে দলীয় প্রধানের প্রত্যয়ন না থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

তিনি আরও জানান, এই উপ-নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, জাসদ ও জাতীয় পার্টির মোট পাঁচজন মনোনয়নপত্র জমা দেন। এরমধ্যে রবিবার একজনের মনোনয়নপত্র বাতিল হয়। বর্তমানে চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, আওয়ামী লীগের প্রার্থী বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি, বিএনপির প্রার্থী জেলা বিএনপির সভাপতি মইনুল হাসান সাদিক, জাতীয় পার্টির প্রার্থী একই আসনের সাবেক এমপি প্রয়াত টিআইএম ফজলে রাব্বী চৌধুরীর ছেলে মইনুল রাব্বী চৌধুরী ও জাসদের প্রার্থী এসএম খাদেমুল ইসলাম খুদি।

প্রসঙ্গত. ২০১৯ সালের ২৭ ডিসেম্বর আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকার মারা যাওয়ায় নির্বাচন কমিশনার এ আসনটি শূন্য ঘোষণা করেন। গত ৬ ফেব্রুয়ারি এ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষদিন ছিল গত ১৯ ফেব্রুয়ারি, রবিবার মনোনয়নপত্র বাছাই করা হয়। প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন ২৯ ফেব্রুয়ারি শনিবার, প্রতীক বরাদ্দ দেয়া হবে আগামি ১ মার্চ এবং ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ২১ মার্চ শনিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। সাদুল্লাপুরে ১১টি ইউনিয়ন, পলাশবাড়ী পৌরসভা ও পলাশবাড়ী উপজেলার ৯টি ইউনিয়ন নিয়ে গঠিত এ আসনে ৪ লাখ ১১ হাজার ৮৫৪ জন ভোটার রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ

Advertisement