Tuesday, February 11th, 2020




এসপি হারুনের বিরুদ্ধে অনুসন্ধান শেষ

নারায়ণগঞ্জ হতে প্রত্যাহার হওয়া পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন অর রশীদের বিরুদ্ধে আনা অভিযোগের অনুসন্ধান শেষ হয়েছে। তবে এ সংক্রান্ত প্রতিবেদন এখনো রাষ্ট্রপক্ষের হাতে পৌঁছায়নি।

বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে সোমবার এসব তথ্য জানান রাষ্ট্রপক্ষ নিয়োজিত ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার। আদালত পরবর্তী আদেশের জন্য ৫ এপ্রিল দিন ধার্য করেছেন।

হারুন-অর রশীদের বিরুদ্ধে গণমাধ্যমে আসা অভিযোগ তদন্তের নির্দেশনা চেয়ে গত বছরের নভেম্বর হাইকোর্টে রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. সালাহ উদ্দিন। ওই আবেদনের ওপর সোমবার শুনানি হয়। আদালতে রিটের পক্ষে আবেদনকারী মো. সালাহ উদ্দিন নিজেই শুনানি করেন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার, সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল তৌফিক সাজাওয়ার।

শুনানিতে ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার বলেন, ‘হারুন অর রশীদের বিরুদ্ধে গণমাধ্যমে আসা অভিযোগ তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়। অনুসন্ধান শেষে কমিটি পুলিশ প্রধান বরাবরে প্রতিবেদন পাঠিয়েছে। প্রতিবেদন এখনো হাতে পাইনি। তবে শিগগিরই প্রতিবেদন পাওয়া যাবে।’

পুলিশ সুপার হারুন অর রশীদকে গত বছরের ৩ নভেম্বর নারায়ণগঞ্জ থেকে সরিয়ে দেওয়া হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ-সম্পর্কিত জারি করা প্রজ্ঞাপনে তাঁকে পুলিশ সদর দপ্তরে (ট্রেনিং রিজার্ভ) সংযুক্ত করা হয়। গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী হারুনের বিরুদ্ধে অভিযোগ, তিনি চাঁদার জন্য একাধিক শিল্পপতিকে তুলে নিয়ে সাজানো মামলায় গ্রেপ্তার দেখানোর ভয় দেখিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ

Advertisement