Friday, December 28th, 2018




ঢাকা ৬ আসনে লাঙ্গলের বিজয় নিশ্চিত করতে কাজ করছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ঢাকা ৬ নির্বাচনী আসনে মহাজোট প্রার্থী কাজী ফিরোজ রশিদ এর পক্ষে কাজ করছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ । একই সাথে ভোটারদের নির্ভিগ্নে ভোট কেন্দ্রে যাওয়ার নিরাপত্তা নিশ্চিত করতে ও কাজ করছেন তারা। টুডে টাইমসের সাথে একান্ত সাক্ষাতকারে এসব বিষয় জানিয়েছেন বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রলীগ সভাপতি তরিকুল ইসলাম ।
নির্বাচনকে ঘিরে ছাত্রলীগের সাংগঠনিক কাজের অংশ হিসেবে ঢাকা ৬ আসনের মহাজোট প্রার্থী কাজী ফিরোজ রশিদের পক্ষে প্রচারণা চালিয়ে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ । আসনটিতে লাঙ্গলের বিজয় নিশ্চিত করতে তারা সচেতন ভূমিকা পালনে করছে।
বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রলীগ সভাপতি তরিকুল ইসলাম বলেন, সুষ্ঠ ও অবাদ নির্বাচন অনুষ্ঠিত করতে ছাত্রলীগ পর্যাপ্ত ভূমিকা পালন করবে। বিএনপি –জামায়াত নির্বাচনকে ঘিরে কোন ধরনের অস্থিতিশীল পরিস্থিতি তৈরী করতে না পারে সে ব্যাপারে নিজেদের অবস্থান নিশ্চিত করবে ছাত্রলীগ । তিনি বলেন , নির্বাচনী কেন্দ্র গুলোতে ভোটাররা যেন নিরাপদে ভোট প্রদান করতে পারে সে ব্যাপারে ভোটারদের সহযোগিতা করবে ছাত্রলীগ।
আগামীতে আওয়ামীলীগ ক্ষমতায় গেলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কি ধরণের সুবিধা পাবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি আধুনিক একটি বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত হবে । কেরাণীগঞ্জে বিশ্ববিদ্যালয়টির জন্য ইতিমধ্যে ২’শ একর জায়গা ও ২ হাজার কোটি টাকা ব্যয়ে আধুনিক প্রকল্পটির অনুমোদন হওয়ার কথা জানিয়ে বলেন, এটি দুই বছর মেয়াদী প্রকল্প ,আগামীতে আওয়ামীলীগ ক্ষমতায় আসলে ২ বছরের মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আধুনিক বিশ্ববিদ্যালয়ে রূপান্তর হবে।
তরিকুল ইসলাম বলেন, নির্বাচনকে ঘিরে যে কোন ধরনের বিশৃঙ্খলতা সুষ্ঠ ভাবে দমন করবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, আগামী নির্বাচনে ভোটাররা দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মহাজোট প্রার্থীদের ভোট প্রদান করবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ

Advertisement