Tuesday, April 6th, 2021




লকডাউনের দ্বিতীয় দিনেও শিমুলিয়া ঘাটে যাত্রীদের উপচেপড়া ভিড়

লকডাউনের দ্বিতীয় দিনেও কোনোরকম নিয়মের তোয়াক্কা না করে শিমুলিয়া ঘাটে পারের অপেক্ষায় যাত্রীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। মঙ্গলবার সকাল থেকে প্রশাসন হিমশিম খাচ্ছে এসব যাত্রীদের সামাল দিতে।

ঢাকা-নারায়ণগঞ্জ থেকে দূরপাল্লার কোনোরকম যানবাহন চলাচল না করায় ছোট ছোট পরিবহনগুলো যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নিয়ে দক্ষিণবঙ্গের প্রবেশদ্বার শিমুলিয়া ঘাটে এনে পৌঁছে দিচ্ছে। কোনোরকম লকডাউন তাদের বাধা দিয়ে রাখতে পারছে না।

এসব যাত্রীরা গত তিনদিন ধরে কাকডাকা ভোরে ফেরি পারের জন্য প্রতিদিন ভিড় করতে দেখা গেছে শিমুলিয়া ঘাটে।

মঙ্গলবার শিমুলিয়া ঘাটে কথা হয় ফরিদপুর ভাঙ্গা থানার রহিম সরদারের সঙ্গে। তিনি পরিবারের লোকজন নিয়ে সকাল ৭টায় ফেরি পারের জন্য শিমুলিয়া ঘাটে অপেক্ষায় করছেন। তিনি জানান, ভিড় ও যানজট এড়াতে ভোরে পিকআপভ্যানযোগে ঢাকার শনিরআখড়া থেকে মুক্তারপুর হয়ে শিমুলিয়া ঘাটে এসেছেন। ফেরির জন্য তাকে দীর্ঘ দেড় ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে। তিনি একটি কারখানায় কাজ করতেন লকডাউনে পরিবারবর্গ নিয়ে ঢাকায় থাকা কষ্টসাধ্য হয়ে পড়েছে বিধায় তিনি গ্রামের বাড়িতে পরিবারবর্গ নিয়ে যাচ্ছে।

এরকম হাজারো পরিবারের ভিড় এখন শিমুলিয়া ঘাটে নিত্যদিনের বিষয়। জরুরি পরিবহন নিয়ে বিপাকে পড়েছে প্রশাসন। একটি ফেরি ঘাটে ভিড়তেই মোটরসাইকেল ও যাত্রীদের ভিড়ে তিল ধারণের ঠাঁই থাকে না ফেরিতে। এ কারণে জরুরি সেবা প্রদানকারী পরিবহন নিয়ে কর্তৃপক্ষ পড়েছে বিপাকে। শিমুলিয়া ঘাটে পারের অপেক্ষায় সহস্রাধিক জরুরি সেবা প্রদানকারী পরিবহন এখনো ঘাটে অপেক্ষায় রয়েছে পারের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ