Tuesday, March 2nd, 2021




কাউখালীতে ইউএনওর নির্দেশ অমান্য করে বিদ্যালয়ে সমাবেশ

কাউখালী (পিরোজপুর) সংবাদদাতা: করোনার কারনে বিদ্যালয় বন্ধ থাকলেও ইউএনও ও উপজেলা শিক্ষা অফিসারের নিষেধ অমান্য করে ম্যানেজিং কমিটি, শিক্ষক ও অভিভাবকদের নিয়ে সমাবেশ করলেন প্রধান শিক্ষক। মঙ্গলবার উপজেলার নিলতী সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয়ে ওই সমাবেশ অনুষ্ঠিত হয়। করোনা পরবর্তী সময়ে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্দেশে ওই সভা ডাকেন বলে প্রধান শিক্ষক জানান। ওই সমাবেশে উপস্থিত অভিভাবকদের সাদা কাগজে স্বাক্ষর নেওয়া হয়েছে। শিক্ষার্থীদেরকেও ডেকে কাজ করানো হয়েছে বলে অভিযোগ রয়েছে। বিদ্যালয়ের কমিটি গঠন নিয়ে এলাকায় সমস্যা রয়েছে। কোন বিশেষ কারনের জন্য অভিভাবকদের স্বাক্ষর নেওয়া হয়েছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক অভিভাবকরা জানিয়েছেন।

জানা গেছে উপজেলার চিড়াপাড়া পারসাতুরিয়া ইউনিয়নের নিলতি মাধ্যমিক বিদ্যালয়ে কমিটি গঠনসহ নানা সমস্যা নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ রয়েছে। বর্তমানে বিদ্যালয়ের এডহক কমিটি রয়েছে। মঙ্গলবার ওই কমিটির নির্দেশে প্রধান শিক্ষক কমিটি, অভিভাবক ও শিক্ষকদের সমন্বয়ে সভার আয়োজন করেন। করোনাকালীন যেখানে বিদ্যালয় বন্ধ সেখানে সভা করার বিষটি নিয়ে এলাকায় আলোড়ন সৃষ্টি হয়। খবর পেয়ে ইউএনও মোসা. খালেদা খাতুন রেখার নির্দেশে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিনয় চাকী সমাবেশ না করার নির্দেশ দেন। ওই নির্দেশনা উপক্ষো করে সমাবেশ করা হয়।

এ বিষয়ে প্রধান শিক্ষক অবিনাশ বড়াল বলেন, আমাকে কমিটি নির্দেশ দিয়েছে সমাবেশ করার জন্য। কমিটির নির্দেশ অমান্য করলে চাকরি থাকবে না তাই সমাবেশ করতে বাধ্য হয়েছি। সাদা কাগজে স্বাক্ষর নিলেন কেন প্রশ্নের জবাবে বলেন, শুধু সাদা কাগজে না রেজুলেশন খাতায়ও নেওয়া হয়েছে। সবইতো বুঝেন এলাকার সমস্যা নিয়েই কাজ করতে হয়।

মাধ্যমিক শিক্ষা অফিসার বিনয় চাকী বলেন, তিনি ছুটিতে রয়েছেন। এরপরেও ইউএনও মহোদয়ের নির্দেশ পেয়ে সমাবেশ না করার জন্য বার বার বলা হয়েছে। আমি ইউএনও মহোদয়ের কথা উল্লেখ করে বলেছি। প্রধান শিক্ষক সে কথারও কোন গুরুত্ব দেন নাই।
এ বিষয়ে কাউখালী উপজেলা নির্বাহী অফিসার মোসা. খালেদা খাতুন রেখা বলেছেন, খবর পেয়ে মাধ্যমিক শিক্ষা অফিসারকে দিয়ে নিষেধ করা হয়েছে। সরকারি নির্দেশ অমান্য করে সমাবেশ করায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ