Saturday, April 18th, 2020




মঠবাড়িয়ায় প্রতারণার অভিযোগে উপজেলা চেয়ারম্যানসহ ৩ জনের বিরুদ্ধে নারী ভাইস চেয়ারম্যানের জিডি

পিরোজপুর: পিরোজপুরের মঠবাড়িয়ায় প্রতারণার অভিযোগ এনে উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিনসহ ৩ জনের বিরুদ্ধে থানায় জিডি করেছেন একই উপজেলার নারী ভাইস চেয়ারম্যান নাছরিন জাহান।

গত বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাতে ওই জিডি করেন উপজেলার নারী ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নাছরিন জাহান। ওই জিডিতে উল্লেখ করা হয়, গত ১৫ এপ্রিল সকাল ১১টার দিকে উপজেলা চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ তার ব্যাক্তিগত মোবাইল ফোন থেকে নারী ভাইস চেয়ারম্যানের ব্যাক্তিগত মোবাইলে কল দিয়ে একটি মোবাইল নাম্বার (০১৭১৫৪৯২১১১) দিয়ে বলেন ওই নাম্বারে ১০ জন দু:স্থ লোকের তালিকা দিতে। আর ওই নাম্বারটি রেডক্রিসেন্ট এর পিরোজপুর জেলা অফিসের এক কর্মচারীর নাম্বার।

জিডিতে উল্লেখ করা হয়, চেয়ারম্যানের নির্দেশনায় তিনি (নারী ভাইস চেয়ারম্যান) ওই নাম্বারে ফোন দিলে মামুন নামের রেডক্রিসেন্টের পিরোজপুর জেলার এক কর্মচারী পরিচয় দেন। আমি (নারী ভাইস চেয়ারম্যান) তার কাছে নামের তালিকা পাঠানোর সময় চাই। কিন্তু এর মধ্যে ওই দিন বিকাল ৩টা ১৩ মিনিটের সময় উপজেলা চেয়ারম্যান পুনরায় আমার মোবাইলে ফোন দিয়ে জানান, দ্রত ওই নাম্বারে তালিকা পৌঁছে দিতে। আর আজকের মধ্যে ওই তালিকা না দিলে তা গ্রহণ হবে না। পরে আমি ওই মামুন নামের ভুয়া পরিচয়দানকারীর কাছে ১০টি নামের তালিকা দিলে তিনি আমাকে তার এমডি’র সাথে কথা বলতে বলেন। এমডি আরো ১০০/১৫০ লোকের প্যাকেজ দিতে পারবেন বলে জানান। পরে তিনি তার এমডি’র পরিচয় দিয়ে একটি মোবাইল নাম্বার ( ০১৩১০৭৭১৪১৮) দেন।

ওই নাম্বারে ফোন দিলে নিজেকে আকবর পরিচয় দিয়ে পিরোজপুরের রেড ক্রিসেন্টের এমডি পরিচয় দেন। এ সময় তিনি (ভুয়া এমডি) জানান, প্রতিটি নামের প্যাকেজে ৩০ কেজি চাল, ৫ কেজি ডাল, ৫ কেজি তেল ও নগদ অর্থ প্রদান করা হবে। আর এজন্য প্রতিটি নামের বিপরীতে একটি করে ৭০০টাকার ফর্ম ক্রয় করতে হবে। এ জন্য আমি (মহিলা ভাইস চেয়ারম্যান) তাদের দেয়া (০১৮৭৩১৯৫৯১৩ ) নাম্বারে আমার ব্যক্তিগত মোবাইলের বিকাশে থাকা ১৬,৩০০টাকা পাঠিয়ে দেই। পরবর্তীতে জেলা পরিষদের চেয়ারম্যানের কাছে বিষয়টি জানতে চাইলে তিনি উক্ত নাম্বার জেলা রেডক্রিসেন্টের কোন কর্মকর্তা বা কর্মচারীর নয় বলে জানান।

এ ব্যাপারে ভুক্তভোগী ওই নারী ভাইস চেয়ারম্যান জানান, বিষয়টি আমি উপজেলা চেয়ারম্যানের কথামতো প্রতারিত হওয়ায় এ বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরী করেছি।

মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ সাংবাদিকদের বলেন, গত ১৫ এপ্রিল মামুন নামের জনৈক ব্যক্তি রেড ক্রিসেন্টের পিরোজপুরের কর্মচারী পরিচয়ে ত্রানের সাহায্য প্রদানের জন্য আমার কাছে কিছু লোকের তালিকা চান। একই সাথে নারী ভাইস চেয়ারম্যানেরও কিছু নাম দেয়ার সুযোগ আছে জানালে আমি নারী ভাইস চেয়ারম্যানকে বিষয়টি জানাই। পরে এ নিয়ে আর্থিক লেন-দেনের কি ঘটনা ঘটেছে সে বিষয়ে আমি কিছু জানি না।

উল্লেখ্য, উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহম্মেদ গত উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসাবে নির্বাচন করে চেয়ারম্যান হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ