Tuesday, April 14th, 2020




সাবেক এমপি ইরতিজা আহসান আর নেই

বরগুনা-২ আসনের সাবেক সংসদ সদস্য, বামনা উপজেলার বিশিষ্ট রাজনীতিবীদ ও শিক্ষানুরাগী সৈয়দ রহমাতুর রব ইরতিজা আহসান (৮৩) আর নেই। (ইন্নালিল্লাহি অইন্না ইলাহি রাজিউন)।

সোমবার (১৩ এপ্রিল) বিকেল ৩টা ৪৫ মিনিটের দিকে রাজধানীর এপোলো হাসপাতালে তিনি মারা যান। মৃত্যুকালে তিনি ৩ ছেলে ও ৪ কন্যসন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

মরহুমের মেঝ ছেলে সৈয়দ জাইদাম আহসান এ তথ্য নিশ্চিত করেছেন।

ইরতিজা আহসানের নির্বাচনী এলাকা বামনার বাসিন্দা ও বিশিষ্ট ব্যবসায়ী স্টার্লিং গ্রুপের পরিচালক মনিরুল ইসলাম সেন্টু  বলেন, ইরতিজা আহসান দীর্ঘদিন হার্টের সমস্যায় ভুগছিলেন। সোমবার দুপুরে বসুন্ধরা আবাসিক এলাকার এ-ব্লকে নিজ বাসায় হার্ট এটাক হলে তাকে সঙ্গে সঙ্গে এপোলো হাসপাতালে নেওয়া হয়। এর এক ঘণ্টা পর তিনি সেখানে মারা যান।

সেন্টু আরও বলেন, রাতেই তার মরদেহ নিয়ে বামনার পথে রওয়ানা দেওয়া হবে। মঙ্গলবার সকাল ১০টায় বামনা সদরের মরহুমের নিজ বাড়ির (মিয়া বাড়ি) সামনে মাদ্রাসা মাঠে জানাজা হবে। এরপর তাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

সৈয়দ রহমাতুর রব ইরতিজা আহসান ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধ চলাকালীন সময়ে বামনা ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। ১৯৮৬ সালে বরগুনা-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বরগুনা-১ আসনের সংসদ অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ