Sunday, April 12th, 2020




বরিশাল জেলা লকডাউন

বরিশাল জেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

রোববার (১২ এপ্রিল) সন্ধ্যায় জেলা প্রশাসক (ডিসি) এস এম অজিয়র রহমান স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ ঝুঁকি মোকাবিলায় করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত বরিশাল জেলা কমিটির সভার সিদ্ধান্ত এবং শের ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের পরিচালক ও সিভিল সার্জনের সুপারিশে সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনা করে বরিশাল জেলাকে লকডাউন ঘোষণা করা হলো।

জাতীয় ও আঞ্চলিক সড়ক/মহাসড়ক এবং নৌপথে অন্য কোনো জেলা থেকে কেউ এ জেলায় প্রবেশ করতে কিংবা এ জেলা হতে অন্য কোনো জেলায় গমন করতে পারবে না। জেলার অভ্যন্তরে আন্তঃ উপজেলা যাতায়াতের ক্ষেত্রেও একইরূপ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। এছাড়া সব ধরনের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে।
তবে জরুরি পরিষেবা, চিকিৎসা সেবা, কৃষি পণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ, বিদ্যুৎ, গ্যাস, ফায়ার সার্ভিস, টেলিফোন, ইন্টারনেট, ব্যাংকিং সেবা, মোবাইল ব্যাংকিং, ওষুধ শিল্প সংশ্লিষ্ট যানবাহন ও কর্মী ইত্যাদি এবং সরকার কর্তৃক সময়ে সময়ে ঘোষিত অন্যান্য জরুরি পরিষেবা এর আওতা বহির্ভুত থাকবে।

জনস্বার্থে জারি করা এ আদেশ রোববার থেকে কার্যকর হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে। একই সঙ্গে উক্ত আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ