Saturday, April 11th, 2020




ঝালকাঠিতে শিশুসহ একই পরিবারের তিনজন করোনা আক্রান্ত

ঝালকাঠিতে একই পরিবারের তিনজন করোনা পজেটিভ নিজ বাড়িতে কোয়ারেন্টিনে আছেন। এদের পাশাপাশি ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে আসা ব্যক্তি এবং তাদের পরিবারসহ সংস্পর্শে যাওয়া ৬৫ জন হোম কোয়ারেন্টিনে রয়েছে।

ঝালকাঠিতে এ পর্যন্ত ৫৭ জনের নমুনা পরীক্ষার জন্য আইইডিসিআর-এ পাঠানো হয়। এদের মধ্যে ১৬জনের পরীক্ষা সম্পন্ন হয়েছে। যার মধ্যে ওই ৩ জনের রিপোর্ট পজেটিভ এসেছে বলে জানিয়েছেন জেলার সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হালদার।

তিনি বলেন, ‘বর্তমানে ঝালকাঠি জেলায় ৭৪ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন। এর আগে জেলায় ১৬৮ জন ১৪ দিন হোম কোয়ারেন্টিন শেষ করে স্বাভাবিক জীবনযাপন করছে।

জানা যায়, দেশে এখন পর্যন্ত যে কজন আক্রান্ত ও মৃত্যু হয়েছে তার মধ্যে সবার শীর্ষে রয়েছে রাজধানী ঢাকা ও নারায়ণগঞ্জ। এ কারণে ওই দুটি জেলার অধিকাংশ এলাকা বর্তমানে লকডাউন অবস্থায় রয়েছে।

তার মধ্যেই সেখানে অবস্থানরত ঝালকাঠির বাসিন্দারা পালিয়ে নিজ এলাকায় ফিরে আসছে। কয়েক দিন ধরে প্রায় শতাধিক লোক পালিয়ে ঝালকাঠির গ্রামের বাড়িতে আশ্রয় নিয়েছে বলে দাবি স্থানীয়দের। যারা আসছেন তাদের অনেকেই জ্বর, ও সর্দি-কাশিসহ করোনা উপসর্গ রয়েছে।করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

এর মধ্যে দু’জন নারী ও একজন পুরুষ। এরা অতিসম্প্রতি নারায়গঞ্জ থেকে এসেছেন।

শনিবার (১১ এপ্রিল) বিকেলে জেলার সিভিল সার্জন কার্যালয়ে ওই ৩ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। এর প্রেক্ষিতে সংশ্লিষ্ট এলাকার কয়েকটি বাড়ি লকডাউন করে দিয়েছে প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ