Sunday, April 5th, 2020




সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম আর নেই

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজার-১ (জুড়ি-বড়লেখা) আসনের সাবেক সংসদ সদস্য মুক্তিযাদ্ধা সিরাজুল ইসলাম (৭৮) বার্ধক্যজণিত কারণে আমেরিকায় একটি হাসপাতালে মারা গেছেন।

সত্তরের দশকে তিনি আওয়ামীলীগ থেকে নির্বাচিত দু’বারের জনপ্রতিনিধি ছিলেন।

সিরাজুল ইসলামের ছেলে আনিসুল ইসলাম তাঁর বাবার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, তিনি দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টরোগে ভুগছিলেন।

গতকাল যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রাত সাড়ে এগারাটায় তাঁর সাথে ফোনে কথা হয়। এরপর হঠাৎ অসুস্থবোধ করে মাটিতে পড়ে যান তিনি। পরে পরিবারের সদস্যরা স্থানীয় হাসপাতালে নিয়ে যাবার পর চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। মরদেহ দেশে আনার চেষ্টা চলছে বলেও জানান তিনি।

মুক্তিযাদ্ধা সিরাজুল ইসলাম ১৯৭৩ বাংলাদেশের প্রথম জাতীয় নির্বাচনে ন্যাপের প্রার্থী বিদ্যুৎ রঞ্জন দে কে হারিয়ে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৭৯ সালে একই প্রতিদ্বন্দীকে হারিয়ে পূনরায় নির্বাচিত হন।

এছাড়াও তিনি তৎকালীন বৃহত্তর সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। বড়লেখা উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সেক্রেটারি ছিলেন। পরবর্তী সময়ে বড়লেখা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ছিলেন।

১৯৭১সালে মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও বীর মুক্তিযোদ্ধা ছিলেন সিরাজুল ইসলাম। পরে তিনি মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সেক্রেটারি হিসেবেও দায়িত্ব পালন করেন।

তিনি গহরপুর দেওয়ানবাজার হাইস্কুল, শাহবাজপুর ও বড়লেখা পিসি হাইস্কুলে বেশ কয়েক বছর যাবত শিক্ষকতাও করেছেন।

তিনি স্ত্রী, ১ ছেলে ও ৪ মেয়েসহ অনেক আত্মীয়স্বজন রেখে গেছেন। স্ত্রীকে নিয়ে মেয়েদের সাথে যুক্তরাষ্ট্রে বসবাস করতেন তিনি। একমাত্র ছেলে আনিসুল ইসলাম ঢাকায় বসবাস করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ