Thursday, March 19th, 2020




চাঁদপুরে করোনাভাইরাসের অজুহাতে পণ্যদ্রব্যের মূল্য বৃদ্ধি, ৪ ব্যবসায়ীকে অর্থদন্ড

করোনাভাইরাসের অজুহাতে চাঁদপুরে অতিরিক্ত দামে পণ্য বিক্রির অপরাধে ৪ ব্যবসায়ীকে অর্থদন্ড করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার সন্ধ্যায়, জেলা প্রশাসনের পক্ষ থেকে শহরের বিপণীবাগ ও পালবাজারসহ অন্যান্য বাজারের নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্যের বাজার দর মনিটরিং করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান জানান, করোনাভাইরাসের অজুহাতে সংকট তৈরি করার লক্ষ্যে একটি চক্র সক্রিয় হয়ে উঠেছে। সেই লক্ষে আমরা দ্রব্যের দাম যাতে বৃদ্ধি না করতে পারে, সেজন্য বাজার মনিটরিং নেমেছি। আমরা বিপনীবাগ বাজরে মোবাইল কোর্ট পরিচালনা করে আবু তাহের (৫০)কে ৫ হাজার টাকা এবং মো. গোলাম মোস্তফা (৪০)কে ২ হাজার টাকা অর্থদন্ড করি। একই অপরাধে পালবাজারে সহদেব (৫০)কে ২হাজার টাকা ও বাবুল (৩৫)কে ১০ হাজার টাকা অর্থদন্ড করা হয়।

তিনি জানান, প্রত্যেক ব্যবসায়ীকে মূল্য তালিকা ঝুলিয়ে রাখার নির্দেশ প্রদান করা হয়েছে। কেউ নিয়ম না মানলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বাাজার মনিটরিং রাখতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

এ সময় বাজারের চাল, ডাল, আটা, ময়দা, পেয়াজ, রসুন আদা, তেল, মসলাসহ কাচাঁ বাজার ঘুরে দেখেন এবং দোকানে মূল্য তালিকা ঝুলিয়ে রাখার নির্দেশ প্রদান করেন তিনি।

এদিকে, কয়েকটি দোকানে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি রাখায় ৪টি প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা অর্থদন্ড প্রদান করে ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান মানিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ