Thursday, March 12th, 2020




ফার্মেসিতে অভিযান চালিয়ে লাখ টাকা জরিমানা

আনরেজিস্টার্ড ও মেয়াদোর্ত্তীণ ওষুধ বিক্রি, ফর্মাসিস্ট ছাড়া ফার্মেসি পরিচালনা, তাপ সংবেদনশীল ওষুধ যথাযথভাবে সংরক্ষণ না করাসহ কয়েকটি অপরাধে নগরের চার ফার্মেসিকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১২ মার্চ) নগরের দেওয়ান বাজার ও বন্দর এলাকায় ওষুধ প্রশাসন অধিদফতরের সহায়তায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার।

অভিযানে ড্রাগ আইন লঙ্ঘন করে আনরেজিস্টার্ড ও মেয়াদোর্ত্তীণ ওষুধ বিক্রি, তাপ সংবেদনশীল ওষুধ যথাযথভাবে সংরক্ষণ না করায় দেওয়ান বাজার এলাকায় ডিসি রোডের তিনটি ফার্মেসিকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া আনরেজিস্টার্ড ও মেয়াদোর্ত্তীণ ওষুধ বিক্রি, ফর্মাসিস্ট ছাড়া ফার্মেসি পরিচালনা, তাপ সংবেদনশীল ওষুধ যথাযথভাবে সংরক্ষণ না করায় বন্দর এলাকায় কলশি দীঘির পাড়ের একটি ফার্মেসিকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ওষুধ ব্যবসায়ীদের সার্জিক্যাল মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ওষুধ প্রশাসন অধিদফতর নির্ধারিত মূল্যে বিক্রির তাগিদ দেওয়া হয়। করোনা ভাইরাস নিয়ে সচেতনতা সৃষ্টিতে লিফলেট বিলি করা হয় বলে জানিয়েছেন অধিদফতরের ড্রাগ সুপার কামরুল হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ