Thursday, March 5th, 2020




অস্তিত্বহীন সেই স্কুলের প্রাচীর নির্মাণের টাকা ফেরত দিল ঠিকাদার

প্রায় দুই বছর আগে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ৩ নাম্বার মির্জাপুর ইউনিয়নে অস্তিত্বহীন একটি বিদ্যালয়ের বাউন্ডারি ওয়াল নির্মাণের নাম দিয়ে আত্মসাৎ করা চার লাখ টাকা অবশেষে ফেরত দিয়েছে সংশ্লিষ্ট ঠিকাদার।

এ সংক্রান্ত একটি নিউজ পত্রিকাসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর হাটহাজারীতে সচেতনমহল এ নিয়ে সংশ্লিষ্ট ঠিকাদারের প্রতি ক্ষোভ প্রকাশ করে। অতঃপর গত বুধবার দুপুরে এসকে এন্টারপ্রাইজের মালিক হারুন ওই প্রকল্পের টাকা উপজেলা প্রকৌশলী কার্যালয়ে ফেরত দেন।

এ ব্যাপারে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন বলেন, উপজেলার মির্জাপুর ইউনিয়নের মির্জাপুর মডেল স্কুল- এ নামে একটি বিদ্যালয়ে বাউন্ডারি ওয়াল নির্মাণের জন্য বরাদ্দ করা হয়েছে চার লাখ টাকা। ওই প্যাকেজের নয়টি প্রকল্পের কাজের চূড়ান্ত বিল ২০১৮ সালের ১৬ জুলাই উত্তোলন করা হয়েছে। সর্বশেষ জামানত উত্তোলনের জন্য আবেদন দাখিল করা হয়েছে।

উক্ত আবেদনের প্রেক্ষিতে সরেজমিন তদন্ত করতে গিয়ে এই নামে বিদ্যালয়ের কোনো অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি। এরপর তিনদিনের মধ্যে বরাদ্দকৃত অর্থ সরকারি কোষাগারে জমা দেয়ার জন্য সংশ্লিষ্ট ঠিকাদার প্রতিষ্ঠানকে নির্দেশ প্রদান করি।

এ খবর জানাজানি হলে মিডিয়াতে খবর প্রকাশিত হয়। এলাকায় সমালোচনার মুখে পড়ে ওই ঠিকাদার বুধবার ওই প্রকল্পের টাকা ফেরত দেন বলে নিশ্চিত করেন ইউএন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ