Sunday, March 1st, 2020




কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে মশা নিধন করবো: আতিক

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) নব-নির্বাচিত মেয়র আতিকুল ইসলাম বলেছেন, আগামী সোমবার থেকেই কর্পোরেশনের কাউন্সিলরদের নিয়ে বিভিন্ন ওয়ার্ডে গিয়ে মশক নিধনের কার্যক্রম মনিটর করা হবে। পাশাপাশি প্রতিটি এলাকার পরিস্কার-পরিচ্ছন্নতার বিষয়টিও মনিটর করা হবে।

শনিবার বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

মেয়র বলেন, গত ডেঙ্গু মৌসুমে প্রধানমন্ত্রীর নিদের্শে দলমত নির্বিশেষে আমরা ডেঙ্গু প্রতিরোধে একযোগে কাজ করেছিলাম। এবারও আমার সবাই মিলেমিশে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে মশক নিধন করবো।

আতিকুল ইসলাম বলেন, মশক নিধন একটি বড় চ্যালেঞ্জ। আমি এ ব্যাপরে প্যানেল মেয়র ও কাউন্সিলরদের সাথে কথা বলেছি। মনিটরিং করছি। তাদের প্রধান দায়িত্ব এলাকা পরিস্কার পরিচ্ছন্ন রাখার বিষয় মনিটরিং করা। মশন নিধন কর্মীদের মনিটরিং করে খোঁজ-খবর নিতে হবে। তারা তাদের নির্ধারিত এলাকায় দায়িত্ব পালন করছেন কিনা। আমাদের নির্দেশনা তারা মানছেন কিনা।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন- মশা ক্ষুদ্র, কিন্তু এর বিরক্তি অনেক বড়। তাই মশকনিয়ন্ত্রণ আমাদের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। শহরকে পরিস্কার-পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আমাদের সকলের। সবাই মিলে কাজ করলে কোন কিছুই অসম্ভব নয়। সবার প্রচেষ্টায় একটি সুস্থ, সচল ও আধুনিক ঢাকা শহর গড়ে তুলতে চাই। এ জন্য তিনি তার সকল কাউন্সিলরদেরকে সকাল ও বিকাল দু’বেলাই মশক নিধন কার্যক্রম মনিটরিংয়ের নির্দেশ দেন।

এর আগে বিকেল ৩ টার দিকে মেয়র আতিকুল ইসলাম টুঙ্গিপাড়ায় পৌঁছে তিন ধাপে সংরক্ষিত আসনের কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলরদের সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে তারা পবিত্র কুরআন থেকে তেলওয়াত করেন। তারপর মেয়র ও কাউন্সিলররা বঙ্গবন্ধুর জন্য বিশেষ মোনাজাত করেন। এ সময় উত্তর সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ