Sunday, February 23rd, 2020




বাগেরহাট-৪ উপনির্বাচনে বৈধ প্রার্থী একজন

বাগেরহাট-৪ সংসদীয় (মোড়েলগঞ্জ ও শরণখোলা) আসনের উপনির্বাচনে প্রার্থীতা থেকে বাদ পড়েছে বিএনপি ও জাতীয় পার্টি। ঋণ খেলাপির দায়ে এ দুটি দলের প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। রবিবার প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই শেষে রিটার্নিং অফিসার মো. ইউনুচ আলী এ তথ্য জানান। এ অবস্থায় শুধুমাত্র আওয়ামী লীগের প্রার্থী টিকে রইলেন।
সূত্র জানায়, উপনির্বাচনে বিএনপি মনোনিত প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপন ও জাতীয় পার্টির সাজন কুমার মিস্ত্রী ঋণ খেলাপির দায়ে বাদ পড়ায় এখন বৈধ প্রার্থী রইলেন শুধু একজন। তিনি হলেন আওয়ামী লীগ মনোনিত এ্যাডভোকেট আমিরুল আলম মিলন।
বাগেরহাট জেলা নির্বাচন অফিসের সভাকক্ষে রবিবার প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই অনুষ্ঠিত হয়। সেখানে বাগেরহাট-৪ আসনে উপনির্বাচনের রিটার্নিং অফিসার ও খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী জানান, উপনির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি মনোনিত তিনজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। বাছাই শেষে ঋণ খেলাপির দায়ে বিএনপি মনোনিত প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপন এবং জাতীয় পার্টি মনোনিত প্রার্থী সাজন কুমার মিস্ত্রীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এখন এই আসনে একমাত্র বৈধ প্রার্থী আওয়ামী লীগ মনোনিত আমিরুল আলম মিলন।
বিএনপির প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপন মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্তে নির্বাচন কমিশনে আপিল করবেন বলে জানা গেছে।
তফসিল অনুযায়ী বাগেরহাট-৪ আসনে উপনির্বাচনে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২৯ ফেব্রুয়ারি। ১ মার্চ প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়ার কথা। আর ভোট গ্রহণের জন্য ২১ মার্চ নির্ধারিত রয়েছে। এই আসনে মোট ভোটার সংখ্যা দুই লাখ ৯৭ হাজার ৪৩৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৪৮ হাজার ৪৮৬ জন এবং নারী ভোটার এক লাখ ৪৮ হাজার ৯৪৮ জন।
গত ১০ জানুয়ারি ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন মারা গেলে আসনটি শুন্য হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ