Monday, February 10th, 2020




চীন ফেরত আরেক ছাত্র রংপুর মেডিকেলে ভর্তি

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে চীন ফেরত আরেক ছাত্রকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল রোববার রাত ১১টা ৫৫ মিনিটে ভর্তি হওয়া ওই ছাত্রকে হাসপাতালের আইসোলেশন বিভাগে রাখা হয়েছে।

চীন ফেরত ওই ছাত্রের নাম মো. আলামিন। তিনি লালমনিরহাটের কালীগঞ্জে চলবলা মদনপুর গ্রামের রেজাউল ইসলামের ছেলে।

আইসোলেশন বিভাগের তত্ত্বাবধায়ক হুমায়ুন কবির জানান, আলামিন চীনের ইয়াংহু বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতেন। রোববার সকাল ৭টায় ঢাকা বিমানবন্দরে নামার পর পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে ছেড়ে দেওয়া হয়। ওই দিনই রাত ১০টায় তার নিজ বাড়ি কালীগঞ্জে আসেন তিনি। কিন্তু বাসায় আসার পর তার বমি এবং শারীরিক দুর্বলতা দেখা দিলে দ্রুত তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়।

এর আগে চীন ফেরত আরেক ছাত্র ও নীলফামারীর ডোমার উপজেলার মির্জাগঞ্জের মোতালেব হোসেনের ছেলে তাশদীদ হোসেন (২৪) শ্বাসকষ্ট নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন।

হাসপাতাল কর্তৃপক্ষ জানান, তাশদীদ হোসেনের শরীরের ঘাম, রক্ত এবং লালার নমুনা জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইডিসিআর) পাঠানো হয়েছে। আগামী মঙ্গলবার এ বিষয়ে চূড়ান্ত প্রতিবেদন দেবে আইইডিসিআর।

হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডা. দেবেন্দ্রনাথ সরকার বলেন, ‘তাশদীদ হোসেনের আপাতত কোনো সমস্যা নেই। তবে আইইডিসিআর’র প্রতিবেদন না আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ