Monday, February 10th, 2020




কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে ডাকাত’ নিহত

কুমিল্লায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাজহারুল ইসলাম নামের এক যুবক নিহত হয়েছেন। রবিবার (৯ ফেব্রুয়ারি) রাত পৌনে ১টার দিকে কুমিল্লা-সিলেট মহাসড়কের বুড়িচং উপজেলার পশ্চিমসিংহ এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

মাজহারুল ইসলাম ডাকাত দলের সদস্য বলে দাবি পুলিশের। তার বিরুদ্ধে অস্ত্র, ডাকাতিসহ বিভিন্ন অভিযোগে ৫টি মামলা রয়েছে। নিহত মাজহারুল ইসলাম (২৫) জেলার দেবিদ্বার উপজেলার মাশিকাড়া গ্রামের মৃত মঈন উদ্দিনের ছেলে।

পুলিশ জানায়, কুমিল্লা-সিলেট মহাসড়কের পশ্চিমসিংহ এলাকায় সংঘবদ্ধ একটি ডাকাতদল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে বুড়িচং থানার একদল পুলিশ অভিযানে যায়। পুলিশের উপস্থিতি টের পেয় তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ও গুলি ছোড়ে। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়।

গোলাগুলির এক পর্যায়ে অন্যরা পালিয়ে গেলেও মাজহারুল ইসলাম গুলিবিদ্ধ হয়ে আহত হয়। পরে তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

‘বন্দুকযুদ্ধের’ পর পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, দেশীয় অস্ত্রসহ ডাকাতির বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করেছে। এ ঘটনায় বুড়িচং থানার ওসিসহ পুলিশের ৬ সদস্য আহত হয়েছেন বলে জানায় পুলিশ। আহতরা হলেন- মো. মোজাম্মেল হক (ওসি), নন্দন চন্দ্র সরকার (এসআই), জহিরুল ইসলাম (এএসআই) ও তিন কন্সস্টেবল।

বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাম্মেল হক জানান, নিহত মাজহারুল ইসলামের বিরুদ্ধে অস্ত্র, ডাকাতিসহ বিভিন্ন অভিযাগে ৫টি মামলা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ