Wednesday, January 22nd, 2020




ঘুষের টাকা ফেরত দিয়ে পুলিশের এসআই ক্লোজড

গাঁজা সেবনের অভিযোগে দুই প্রবাসীকে আটক করেছিলেন পুলিশের উপপরিদর্শক (এসআই) মিন্টু দাস। এরপর তাঁদের ছেড়ে দেওয়ার কথা বলে পরিবারের কাছ থেকে ২০ হাজার টাকা ঘুষ নেন। কিন্তু ভ্রাম্যমাণ আদালত দুই প্রবাসীকেই সাত দিন করে কারাদণ্ড দিলে ক্ষিপ্ত হয় তাঁদের পরিবার। ওই এসআইকে অবরুদ্ধ করে ঘুষের টাকা ফেরত চান। বাধ্য হয়ে ঘুষের টাকা ফেরত দিতে হয় তাঁকে।

ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার বিকেলে পাবনার ফরিদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয় প্রাঙ্গণে। পরে ঘটনা জানাজানি হলে গতকাল রাতে মিন্টু দাসকে পুলিশলাইনে ক্লোজড করা হয়।

স্থানীয় লোকজন ও ফরিদপুর থানার পুলিশ সূত্রে জানা গেছে, গত সোমবার বিকেলে উপজেলার দেওভোগ বিলের মাঠে বসে কিছু ব্যক্তি গাঁজা সেবন করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে ফরিদপুর থানার এসআই মিন্টু দাস সেখানে অভিযান চালান। এ সময় গাঁজা সেবনকারীদের কয়েকজন পালিয়ে গেলেও উপজেলার পারফরিদপুর গ্রামের বাসিন্দা ও সৌদি আরবপ্রবাসী মুন্নাফ হোসেন (২৮) ও একই গ্রামের মালয়েশিয়াপ্রবাসী রাসেল হোসেনকে (৩০) আটক করে থানায় নিয়ে আসে পুলিশ। ভ্রাম্যমাণ আদালতে শাস্তি দেওয়ার জন্য বিষয়টি ইউএনও কার্যালয়ে জানানো হয়। কিন্তু রাত হয়ে যাওয়ায় ইউএনও আহম্মদ আলী জানান, গতকাল সকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন।

এর মধ্যে খবর পেয়ে দুই প্রবাসীর স্বজনেরা থানায় এসে তাঁদের ছাড়িয়ে নেওয়ার জন্য তদবির করতে শুরু করেন। দুজনকে ছাড়িয়ে নেওয়ার জন্য ২০ হাজার টাকা ঘুষও দেন। কিন্তু গতকাল দুপুরে ভ্রাম্যমাণ আদালত দুজনকেই ৭ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেন। এতে ক্ষিপ্ত হয়ে ওঠে দুই প্রবাসীর স্বজনেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ