Friday, January 17th, 2020




মেঘনায় দুই লঞ্চের মুখোমুখি সংঘর্ষ

চাঁদপু‌রের মেঘনা নদী‌তে দুই ল‌ঞ্চের মধ্যে আবারো সংঘর্ষ হ‌য়ে‌ছে। এতে ছয়জন আহত হ‌য়ে‌ছে। গতকাল বৃহস্প‌তিবার (১৬ জানুয়ারি) রাত আনুমা‌নিক ১২টার দি‌কে চাঁদপুর জেলার মেঘনা নদীর আলুবাজার ও ইষানবালার মধ্যবর্তী এলাকায় এ দুর্ঘটনা ঘ‌টে।

আহতদের মধ্যে চারজন‌কে চি‌কিৎসার জন্য চাঁদপুর না‌মি‌য়ে দেওয়া হ‌য়ে‌ছে।

এর আগে গত রবিবার গভীর রা‌তে মেঘনা নদী‌তে কীর্তণ‌খোলা-১০ ও ফারহান-৯ ল‌ঞ্চের মু‌খোমুখি সংঘর্ষ হয়। এতে দুই যাত্রী নিহত হন।

যাত্রীরা জানান, গতরাত ৮টার দিকে ব‌রিশা‌লের হিজলা থে‌কে আওলাদ-৪ না‌মের এক‌টি লঞ্চ ঢাকার উদ্দেশে যাত্রা ক‌রে। অপর‌দি‌কে ঢাকা থে‌কে পি‌রোজপু‌রের ভাণ্ডা‌রিয়ার উদ্দেশে যাত্রা ক‌রে টিপু ১২ নামক আরেক‌টি লঞ্চ। নৌযান দুটি আলুবাজার ও ইষানবালা এলাকার মধ্যবর্তী স্থা‌নে পৌঁছা‌লে মু‌খোমুখি সংঘর্ষ হয়। এতে আওলাদ-৪ লঞ্চটি ক্ষ‌তিগ্রস্ত হয়। এতে ওই ল‌ঞ্চের ছয় যাত্রী আহত হন।

আহতদের ম‌ধ্যে চারজন‌কে রাত পৌ‌নে ১টার দি‌কে চাঁদপুর চি‌কিৎসার জন্য না‌মি‌য়ে দেওয়া হয় ব‌লে জানান ওই ল‌ঞ্চের এক যাত্রী।

টিপু-১২ ল‌ঞ্চ সূত্রে জানা গেছে, টিপু ১২ ল‌ঞ্চের সুকানের চেইন ছিড়ে যাওয়ায় সেটি মেরামত করা হ‌চ্ছি‌ল, বিপরীত দিক থেকে আওলাদ-৪ চলে আসলে দুর্ঘটনা ঘ‌টে। টিপু-১২ এর কো‌নো ক্ষয়ক্ষ‌তি হয়‌নি ব‌লে জানান তি‌নি। দুর্ঘটনা কবলিত লঞ্চ দুটি একই কম্পানির বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ