Thursday, January 16th, 2020




দৌড়ে প্রথম হয়েই মৃত্যুর কোলে ঢলে পড়ল শিশু

ঝিনাইদহের শৈলকূপায় স্কুলের দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করা পঞ্চম শ্রেণির এক শিশু প্রতিযোগিতা শেষ হওয়া মাত্রই মৃত্যুর কোলে ঢলে পড়েছে। বুধবার (১৫ জানুয়ারি) স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ‘মার্বেল’ দৌড়ে অংশ নিয়েছিল মিরান নামের ওই শিক্ষার্থী।

১১ বছর বয়সী মিরান হোসেন রাফি অবশ্য শেষ পর্যন্ত মার্বেলটি না ফেলেই ফিনিশিং লাইন অতিক্রম করেছিল। সে প্রথম স্থান অধিকার করেছিল। কিন্তু দৌড় শেষ হওয়া মাত্রই সে মাথা নুয়ে মাটিতে পড়ে যায়।

শৈলকূপার উমেদপুর ইউনিয়নের ১২টি প্রাথমিক বিদ্যালয়ের অংশগ্রহণে শীতকালীন বার্ষিক আন্তঃস্কুল ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নিয়েছিল মিরান। প্রতিযোগিতার ভেন্যু ছিল উমেদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠ। মিরান ষষ্টিবর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র।

ষষ্টিবর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকনুজ্জামান বলেন, রেস শুরুর সময় আমি সবাইকে বলেছি, তোমরা সাবধানে থাকবে যেন চামচ থেকে মার্বেল না পড়ে। জোরে দৌড়ানোর দরকার নাই। মিরানও তখন একদম সুস্থ স্বাভাবিক ছিল। এরপর সে-ই সবার আগে পৌঁছে যায়। শেষপ্রান্তে পৌঁছানোর পর দেখলাম তার মাথাটা নীচের দিকে ঝুঁকে যাচ্ছে।

আশপাশে থাকা শিক্ষকেরা তাকে টেনে তুলে মুখে পানি ছেটাতে থাকেন। তার নিঃশ্বাস নিতে কষ্ট হচ্ছিল। সাথে সাথেই তাকে মোটরসাইকেলে করে নিকটস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। কিন্তু ৫ কিলোমিটার দূরের ওই স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক মিরানকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালে পৌঁছানোর আগেই শিশুটির মৃত্যু হয়েছিল বলে জানান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. রাশেদ আল মামুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ