Sunday, December 1st, 2019




যুবলীগ নেতার অপকর্মের শাস্তির দাবিতে মানববন্ধন

ঢাকা: বাংলাদেশ আওয়ামী যুবলীগ ঠাকুরগাঁও পৌর শাখার যুগ্ম আহব্বায়ক সোহেল রানার অপকর্মের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে এলাকার নারীরা।

রবিবার দুপুরে শহরের চৌরাস্তায় ঠাকুরগাঁও জেলা শিল্পকলা একাডেমি সংলগ্ন এলাকাবাসি ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসুচি পালন করে । এসময় তারা পৌর যুবলীগের যুগ্ম আহব্বায়ক সোহেল রানার নানা অপকর্মের কথা তুলে ধরে তার শাস্তির দাবিতে বিক্ষোভ প্রদর্শন করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ঠাকুরগাঁও জেলা শিল্পকলা একাডেমির সম্মুখে ডিসি বস্তির বাসিন্দা মৃত তসলিম উদ্দিনের ছেলে ঠাকুরগাঁও পৌর যুবলীগের প্রভাবশালী নেতা সোহেল রানা ওরফে ল্যাংরা সোহেল দীর্ঘদিন যাবত এলাকার নারীদের উত্যক্ত করে আসছে। গত ২৮ অক্টোবর দিবাগত রাত একটার দিকে একই এলাকার এক বিধবা নারীর ঘরে অনুমতি ছাড়াই প্রবেশ করে।

এসময় সেই নারীকে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করে সে। তার চিৎকার শুনে স্থানীয়রা এগিয়ে আসে ও সোহেল রানাকে গণপিটুনি দিয়ে আটক করে রাখে। পরে রাত দুইটার দিকে সোহেলের বড় ভাই আজম এসে সকালে সুষ্ঠু বিচার করার প্রতিশ্রুতি দিয়ে সোহেলকে নিয়ে যায়। কিন্তু আজ পর্যন্ত এর কোন বিচার পায়নি এলাকাবাসী। এছাড়াও থানায় একটি ধর্ষণ চেষ্টা মামলা করা হলেও আজঅবদি পুলিশ আসামীকে গ্রেফতার করছে না।
এলাকাবাসী মানববন্ধনে আরো জানান, পুলিশ কেন আসামীকে গ্রেফতার করছে না তা আমাদের জানা নেই। আমরা আসামীকে দ্রুত গ্রেফতারসহ এর উপযুক্ত শাস্তি চাই, তা না হলে পরবর্তীতে আমরা আরও বড় আন্দোলন করবো।

এ বিষয়ে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক দেবাশীষ দত্ত সমীর জানান, দলের নাম ভাঙ্গিয়ে কোন নেতাকর্মী যদি অনৈতিক কাজের সাথে জড়িত থাকার প্রমাণ পাওয়া যায় তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। যুবলীগ নেতা সোহেলের বিরুদ্ধে বিধবা নারীকে ধর্ষণ চেষ্টার একটি অভিযোগের প্রেক্ষিতে তা তদন্ত করতে জেলা যুবলীগ থেকে একটি তদন্ত কমিটি করে দেওয়া হয়েছে।

তদন্ত কমিটির প্রতিবেদন জমা দিলেই আমরা এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ