Wednesday, November 27th, 2019




ফরিদপুরে মাইকিং করে চাল বিক্রি

খন্দকার আব্দুল্লাহঃ ফরিদপুরে কুষ্টিয়া খাজানগরের বিসমিল্লাহ অটো রাইস মিলের ৫০ কেজি বস্তার চাল মাইকিং করে বিক্রি করতে দেখা গেছে।

এ সময় প্রতিবস্তা চাল ১৩০০ টাকা দরে বিক্রি করছেন এবং ক্রেতারা চাল যাচাই-বাছাই ছারাই অল্প দামে বাড়ীর উপর পাওয়ায় ট্রাকের নিকট ভিড় করে কিনছেন। বুধবার (২৭ নভেম্বর) সকাল ১০ টার দিকে ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সাতৈর ইউপির সাতৈর একটি মিনি ট্রাকে মাইকিং করে এ চাল বিক্রি করছেন মিলের বেতনভুক্ত কর্মচারীরা।

ক্রেতা আব্দুল লতিফ জানান, দাম কম ও বাড়ীর উপর পাওয়াতে তিনি দুই বস্তা চাল কিনেছেন। এর আগে কখনও কেনেন নি, ওনারা বলছে ভাত ভাল হবে। রান্না করার পর বুঝতে পারবেন ভাত কেমন হবে। তবে দাম কম হওয়ায় গরিব ও মধ্যবিত্ত মানুষের জন্য এ দামে চাল বেশ ভাল। তাছাড়া বাজারে গিয়ে আনার নেওয়ার খরচ ও সময় বেঁচে যাচ্ছে।

মিলের কর্মচারী শরিফুল ইসলাম জানান, তারা মিলের বেতনভুক্ত কর্মচারী। মিলের চাল ট্রাকে করে ৫০ কেজির বস্তা ১৩০০ টাকায় বিক্রি করছেন। গ্রামে আসলে মুহূর্তের মধ্যে চাল বিক্রি হয়ে যায়। সকাল থেকে এখন পর্যন্ত ১০ বস্তা বিক্রি করেছেন। মিলের ভাল চাল থেকে কয়েক স্তরের বাছাই শেষে এ চাল বস্তাজাত করে বিক্রি করেন। এ চাল নিয়ে কোন অভিযোগ নাই। ভাতও ভাল হয় এবং দামও কম। সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে। তাই প্রতিদিন সব চাল ফুরিয়ে যায়।

ট্রাকের চালক বাবু জানান, প্রতিদিন ঢাকা, বরিশাল, খুলনা বিভাগসহ দেশের বিভিন্ন অঞ্চলে বিসমিল্লাহ অটো রাইস মিলের চাল ছোট মিনি ট্রাকে মাইকিং করে বিক্রি করেন। ৪০ বস্তা চাল নিয়ে আসেন, যা সকাল ১১টার মধ্যেই শেষ হয়ে যায়। এতে মিনিকেট, আটাশ, স্বর্ণাসহ বিভিন্ন ধরনের সাদা ও লাল বাছাই করা চাল থাকে। দাম কম হওয়ায় মধ্যবিত্তসহ গরিব শ্রেণীর মানুষরা এ চাল কেনেন। তবে চাল দেখতে লাল মনে হলেও ভাত অনেক ভাল হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ