Sunday, September 1st, 2019




জামালপুরকে নিষিদ্ধ পলিথিনমুক্ত জেলা ঘোষণা

এস.এম হোসাইন আছাদ, জামালপুর : ‘পলিথিন, শপিংব্যাগ, ঠোংগা বর্জন করুন, পরিবেশ সুরক্ষা করুন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জামালপুরকে নিষিদ্ধ পলিথিনমুক্ত জেলা ঘোষণায় শোভাযাত্রা করেছে জামালপুর জেলা প্রশাসন। রবিবার সকাল ১০টার দিকে শহরের বকুলতলা মোড়ে এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। পরে শোভাযাত্রাটি জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। এর আগে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি।

জামালপুর জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাজীব কুমার সরকার, অতিরিক্ত পুলিশ সুপার বাছির উদ্দিন, সিভিল সার্জন গৌতম রায়, মুক্তিযোদ্ধা সুজাত আলী, জেলা আওয়ামী লীগেরর সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা প্রমুখ।

বক্তারা বলেন, নিষিদ্ধ পলিথিন আমাদের দেশের পরিবেশের জন্য অত্যন্ত ক্ষতিকর। পলিথিনের কারনে অনেক ড্রেনেজগুলোতে পানি জমে থাকে এবং পানি চলাচল বন্ধ হয়ে যায়। এই নিষিদ্ধ পলিথিনের কারনে বৃষ্টির পানি অনেক জায়গায় আটকে থাকে। যার কারনে সেখান থেকে মশার ও মাছির জন্ম হয়। এসব দূর করতে সকলকে এক সাথে কাজ করে জামালপুর জেলাকে নিষিদ্ধ পলিথিনমুক্ত জেলা ঘোষনা করতে হবে। বক্তারা এ জন্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ