Tuesday, August 20th, 2019




দক্ষিণ সুনামগঞ্জের পূর্ব পাগলা ইউনিয়ন চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

শাফি উদ্দিন ফাহিম: সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্ব পাগলা ইউনিয়ন চেয়ারম্যান আক্তার হোসেনকে ভিজিডি কর্মসূচির চাল উত্তোলন করে আত্মসাতের অভিযোগে ইউনিয়ন পরিষদ আইনের৩৪(১) ধারা অনুযায়ী তাকে স্বীয় পদ হইতে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় সন্ত্রনালয়ের উপসচিব মো: ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক পত্রে তা জানা যায়।

পত্রটি জেলা প্রশাসক সুনামগঞ্জ, উপজেলা নির্বাহী অফিসার দক্ষিণ সুনামগঞ্জ, স্থানীয় সরকার বিভাগ সচিব মহোদয়ের একাস্ত সচিব, সাময়িাক বরখাস্তকৃত চেয়ারম্যান আক্তার হোসেন এবং প্রোগ্রামার স্থানীয় সরকার বিভাগ কে পত্রটি ওয়েবসাইপে প্রকাশের অনুরোধসহ প্রেরণ করা হয়।

উপসচিব মো: ইফতেখার আহমেদ চৌধুরী পত্রে উল্লেখ করেন, যেহেতু সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার৪নং পূর্ব পাগলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তার হোসেনের বিরুদ্ধে ভিজিডি কর্মসূচির চাল উত্তোলন করে আত্মসাতের অভিযোগ তদন্তে প্রমানীত হয়েছে। সেহেতু চেয়ারম্যান আক্তার হোসেনের বিরুদ্ধে অভিযোগ তদন্তে প্রমানীত হওয়ায় জনস্বার্থে তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মমের্ সরকার মনে করে। যেহেতু ইউনিয়ন চেয়ারম্যান আক্তার হোসেন কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রমপরিষদ সহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায়স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন এর ৩৪(১) ধারা অনুযায়ী উল্লেখিত ইউপি চেয়ারম্যানকে তার স্বীয় পদ হতে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। এ আদেশ যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে জারী করা হলো এবং তা অবিলম্বে কার্যকর হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ