Sunday, August 4th, 2019




পাবনয় অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সরকারী সম্পত্তি উদ্ধার করেছে সড়ক ও জনপথ অধিদপ্তর

পাবনা প্রতিনিধি: জেলার মহাসড়কের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সরকারী সম্পত্তি উদ্ধার করেছে সড়ক ও জনপথ অধিদপ্তর।

গতকাল শুক্রবার (০২ আগস্ট) সকালে পাবনার গাছপাড়া, আব্দুল হামিদ সড়ক, অনন্তবাজার, মহিষের ডিপু থেকে টার্মিনাল সংলগ্ন এলাকায় ভ্রাম্যমান আদালত এ অভিযান পরিচালনা করে।

এ সময় উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ অধিদপ্তরের যুগ্ম সচিব মাহবুবুর রহমান ফারুকী, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান, সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সমীরন রায়, বিদ্যুত উন্নয়ন বোর্ডের সদস্যসহ আইন শৃংখলা বাহিনী।

উচ্ছেদকৃত অবকাঠামোর মধ্যে রয়েছে পাকা দালান কোঠা, দোকন পাট, ব্যবসা প্রতিষ্ঠান ও অবৈধ বাজার।

সরকারি নির্দেশ অমান্য করে রাস্তার ধারে অবৈধ বাজার স্থাপনার জন্য সংশ্লিষ্ট ব্যবসায়ীদের আর্থিক জরিমানা করা হয়।

চলমান তিনদিনে পাবনা অঞ্চলে প্রায় তিনশত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে বলে জানা গেছে।

পাবনা সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী সমিরন রায় বলেন, সরকার নির্দেশনা মোতাবেক মহাসড়কের পাশে সরকারি জায়গা অবৈধভাবে যারা দখল করে আছে জনস্বার্থে এবং সড়কে যানচলাচল স্বাভাবিক রাখতে এই অভিযান পরিচালনা করা হচ্ছে।

এই অভিযানে যারা নির্দেশনা অমান্য করে সরকারের জায়গা দখল করে ব্যবসা প্রতিষ্ঠান এবং ভবন নির্মান করেছে তাদের অনেককেই জরিমানাও করা হয়েছে। এ

ই অভিযানে নেতৃত্ব প্রদান করেছেন সড়ক ও জনপথ অধিদপ্তরের যুগ্ম সচিব মাহবুবুর রহমান ফারুকী। আমরা দুইদিন আগ থেকে এই অভিযান শুরু করেছি।

পাবনার বেড়া উপজেলার কাশিনাথপুর, আতাইকুলায় অভিযান পরিচালনা করা হয়েছে।

শুক্রবার পাবনা পৌর এলাকার শহরের সড়কের জায়গা দখল মুক্ত করা হচ্ছে। আজ শনিবার গাছপাড়া, টেবুনিয়া ও দাশুড়িয়া মোড়ে এই অভিযান চলবে।

আমরা জনস্বার্থে এই অভিযান পরিচালনা করছি। সড়কের গুরত্বপূর্ণ স্থানে এই অভিযান অব্যহত থাকবে বলেনও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ