Saturday, July 20th, 2019




পঞ্চগড়ে ১০ দিনব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট পঞ্চগড়: পঞ্চগড়ে ১০ দিন ব্যাপী বনজ, ফলদ ও ঔষধী বৃক্ষ মেলার উদ্বোধন করেছেন রেলপথ মন্ত্রী এ্যাড. নুরুল ইসলাম সুজন।

শনিবার (২০ জুলাই) বেলা ১২টার সময় আনুষ্ঠানিকভাবে সরকারী অডিটোরিয়াম চত্বরে এই বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়। উদ্বোধন শেষে মেলায় বিভিন্ন প্রজাতির ৩০ টি ষ্টল পরিদর্শন করেন রেলপথ মন্ত্রী ।

‘শিক্ষায় বন প্রতিবেশ, আধুনিক বাংলাদেশ’ ও ‘পরিকল্পিত ফল চাষ, যোগাবে পুষ্টিসম্মত খাবার’ এই শ্লোগান নিয়ে বৃক্ষ রোপন অভিযানের অংশ হিসেবে জেলা প্রশাসন, বন বিভাগ ও কৃষি সম্প্রসারন অধিদপ্তরের যৌথ আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে পঞ্চগড় সরকারী অডিটোরিয়াম চত্বরে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী, নার্সারী মালিকরা অংশ নেয়।

শোভাযাত্রা শেষে আনুষ্ঠানিকভাবে বেলুন উড়িয়ে ১০ দিনব্যাপী বৃক্ষ মেলার উদ্বোন করেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। এসময় উপস্থিত ছিলেন, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মোঃ মজাহারুল হক প্রধান ,জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সূপার মোহাম্মদ ইউসুফ আলী, দিনাজপুর সামাজিক বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আব্দুর রহমান, জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক আবু হানিফ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ