Saturday, July 13th, 2019




বাঁশখালীর মিনজিরীতলা জিন্নুরাইন সড়কটি যেন চাষের জমি!

জাহেদুল ইসলাম মিরাজ,বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ এখন বর্ষাকাল। বর্ষাকাল শুরু হলেই বাঁশখালী উপজেলার পশ্চিম মিনজিরীতলা গ্রামের জিন্নুরাইন সড়কটি সীমাহীন ভোগান্তির কারন হয়ে দাড়ায়। পথচারীরা পড়ে যায় তখন চরম বিপাকে। এই সীমাহীন ভোগান্তি নিয়ে চলছে বছরের পর বছর। স্থানীয় ইউপি সদস্য ও ইউপি চেয়ারম্যান ভোটের আগে আশ্বাস দিলে ও ভোটের পর সেই আশ্বাসের কথা ভূলে যায়। ভুলে যায় জনগনের ভোগান্তির কথা। সরেজমিনে গিয়ে এমন চিত্র দেখা গেছে,বাঁশখালী উপজেলার সরল ইউনিয়নের ৫নং ওয়ার্ডে।

বর্ষা শুরু হলেই সড়কটি ব্যবহারে প্রতিনিয়ত চরম ভোগান্তি পোহাচ্ছে স্কুল-কলেজগামী শিক্ষার্থী ও পথচারীদের । একটু বৃষ্টিতে সড়কটি পরিণত হচ্ছে কর্দমাক্ত চাষের জমিতে। এ অবস্থায় ওই সড়ক দিয়ে গাড়ি তো দূরে থাক বাইসাইকেল চলাচলেরও অনুপোযোগী হয়ে পড়েছে। এই ভাবে যদি সংস্কার না হয় তাহলে এক সময় রাস্তাটি বিলিন হয়ে যাওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে। প্রতি বছর বৃষ্টিতে ক্ষয়ে ক্ষয়ে জমির খুব কাছেই চলে আসতেছে।

স্থানীয়রা জানান, সমান্য রস্তার ইটের জন্য আমাদের ভোগান্তির শেষ নেই। পাশ্ববর্তী কয়েকটি গ্রামের মানুষ প্রধান সড়ক হিসেবে এটি ব্যবহার করে। কয়েক দিনের বৃষ্টিতে হাঁটু পর্যন্ত কাদা জমে যায়। দেখে মনে হয় আবাদি জমি।
হতাশা আর ক্ষোভ প্রকাশ করে পথচারীরা বলছেন, প্রতিদিন ওই সড়কের কাদায় পড়ে ছাত্র-ছাত্রীসহ অনেককে বাড়ি ফিরে যেতে হয়। পথচারীরা সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছেন। বিশেষ করে এলাকার মানুষ ব্যবসা বানিজ্যসহ বিভিন্ন প্রয়োজনে প্রতিদিন ভোটমারী বাজার থেকে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি নিতে এই সড়ক দিয়েই চলাচল করে।
ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সুদৃষ্টি রাখলেই সড়কটির উন্নয়ন সম্ভব। সেই সাথে সড়কটি পূর্ণ সংস্করণ করার জোর দাবি জানান এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ