Saturday, May 8th, 2021




বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের জন্য প্রাথমিক দল ঘোষণা

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বের ম্যাচকে সামনে রেখে প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ৩৩ সদস্যের এই দলে ডাক পেয়েছেন ফিনল্যান্ডপ্রবাসী ডিফেন্ডার তারিক রায়হান। তার সঙ্গে দলে ফিরেছেন তপু বর্মণ, উইঙ্গার মোহাম্মদ ইব্রাহিম ও ডিফেন্ডার রেজাউল করিম রেজা।

ফিনল্যান্ডপ্রবাসী তারিক গত বছর ঢাকায় নেপালের বিপক্ষে মুজিববর্ষ সিরিজে জাতীয় দলে ডাক পেয়েছিলেন। কিন্তু চোটের কারণে তখন খেলা হয়নি তার। মাঝে কাতারের বিপক্ষে বিশ্বকাপ বাছাই ও নেপালের তিন জাতি টর্নুামেন্টে দলে তাকে ডাকা হয়নি। এবার আবারও ডাক পেলেন আলোচিত তরুণ ডিফেন্ডার।

তবে চলতি লিগে স্থানীয় ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ ৬ গোল করা তৌহিদুল আলম ডাক পাননি প্রাথমিক দলে। চোটের কারণে স্বাভাবিকভাবেই বাদ পড়েছেন সেন্টারব্যাক টুটুল হোসেন ও ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবন।

অনূর্ধ্ব-২৩ দল থেকে জাতীয় দলে সুযোগ করে দেওয়া হয়েছে বাংলাদেশ পুলিশৈর মোহাম্মদ জুয়েলকে। অনূর্ধ্ব-২৩ দলের মোট পাঁচ ফুটবলার আছেন প্রাথমিক দলে।

সবকিছু ঠিক থাকলে আগামী জুনে আফগানিস্তান, ভারত ও ওমানের বিপক্ষে বাছাই পর্বের ম্যাচ খেলবে বাংলাদেশ। ম্যাচগুলো সবই অনুষ্ঠিত হবে কাতারে। বাংলাদেশের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে, ৩ জুন। এরপর ৭ জুন ভারতের বিপক্ষে খেলা। ১৫ জুন ওমানের বিপক্ষে খেলবে লাল-সবুজের দল।

বাংলাদেশের প্রাথমিক দল: আনিসুর রহমান জিকো, বিশ্বনাথ ঘোষ, রিমন হোসেন, মাশুক মিয়া জনি, বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তপু বর্মন, মোহাম্মদ ইব্রাহিম, কাজী তারিক রায়হান, শহিদুল আলম সোহেল, সোহেল রানা, সাদ উদ্দিন, রহমত মিয়া, রিয়াদুল হাসান রাফি, ইয়াসিন আরাফাত, জামাল ভূইয়া, মেহেদী হাসান, মেহেদী হাসান রয়েল, মোহাম্মদ ইমন, আশরাফুল ইসলাম রানা, মোহাম্মদ আব্দুল্লাহ, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন, রেজাউল করিম, হাবিবুর রহমান সোহাগ, সুমন রেজা, মোহাম্মদ জুয়েল।

অনূর্ধ্ব-২৩ দলের খেলোয়াড়: মিতুল মারমা, মোহাম্মদ আতিকুজ্জামান, ইমরান হাসান রিমন, আবু সাইদ ও ফয়সাল আহমেদ ফাহিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ