Friday, April 30th, 2021




২৪ ঘণ্টায় ৫৭ মৃত্যু, শনাক্ত ২১৭৭

তিন সপ্তাহ পর দেশে করোনাভাইরাসে এক দিনে ৬০ জনের কম মৃত্যু হয়েছে। গত ৫ এপ্রিল একদিনে ৫২ জনের মৃত্যু হয়েছিল। এরপর গত ২৫ দিনে আর ৬০-এর নিচে নামেনি মৃত্যু।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ৫৭ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ৩২ ও নারী ২৫ জন। মৃত ৫৭ জনের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩৭, বেসরকারি হাসপাতালে ১৮ ও দুইজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ হাজার ৪৫০ জনে।

শুক্রবার (৩০ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, একই সময়ে সরকারি ও বেসরকারি ৪১৯টি ল্যাবরেটরিতে ২০ হাজার ৮৪২টি নমুনা সংগ্রহ ও ২১ হাজার ৪৬টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত দুই হাজার ১৭৭ জন। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা সাত লাখ ৫৯ হাজার ১৩২ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১০ দশমিক ৩৪ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন চার হাজার ৩২৫ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ছয় লাখ ৮১ হাজার ৪২৬ জন। সুস্থতার হার ৮৯ দশমিক ৭৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫৭ জনের মধ্যে ঢাকা বিভাগেরই ২৮ জন। এছাড়া চট্টগ্রামে ১৩, রাজশাহীতে ২, খুলনায় ৫, বরিশালে ২, সিলেটে ৫ এবং রংপুরে ২ জন মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩৫ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১৩, ৪১ থেকে ৫০ বছরের ৭, ৩১ থেকে ৪০ বছরের ১ এবং ২১ থেকে ৩০ বছরের ১ জন রয়েছেন।

গত বছরের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ