Friday, April 30th, 2021




সবার আগে জার্সি উন্মোচন অস্ট্রেলিয়ার

টোকিও অলিম্পিককে সামনে রেখে সবার আগে জার্সি উন্মোচন অস্ট্রেলিয়া। শুধু তাই নয় অনাড়ম্বর এক অনুষ্ঠানের মধ্য দিয়ে তা তুলেও দেয়া হয় অ্যাথলিটদের হাতে।

অস্ট্রেলিয়ান অ্যাথলিটদের মাঝে যেন ঈদের আনন্দ। নতুন জার্সি পেল খেলোয়াড়রা। এটি পড়েই যে খেলতে যাবে স্বপ্নের টোকিও অলিম্পিক্সে! জার্সি পাবার পরই তা গায়ে জড়িয়ে নিল। আনন্দে কতটা আট খানা তারকাদের আনন্দ চোখে মুখে ছিল স্পষ্ট।

করোনায় প্রস্তুতি হচ্ছে না মন মত। তবুও মাঠে যে নামতেই হবে। হাতে নেই আড়াই মাস। আইওসির নির্দেশনা মেনে অস্ট্রেলিয়ানরা জাপানে আসার প্রক্রিয়া শুরু করে দিয়েছে। জার্সি ও ট্রাকশ্যুট পাবার মধ্য দিয়ে যা শুরু হল।

এক অস্ট্রেলিয়ান অ্যাথলিট বলেন, ‘জার্সি পাওয়ার মধ্য দিয়ে অলিম্পিকে যাবার আনুষ্ঠানিকতা শুরু হল। এখন সত্যিই মনে হল অলিম্পিকে খেলতে যাচ্ছি। যেটার জন্য গেল ৫ বছর আমরা মুখিয়ে ছিলাম’

আরেক অস্ট্রেলিয়ান অ্যাথলিট বলেন, ”আমরা খেলতে যাচ্ছি। এর চেয়ে সুখবর আর কি হতে পারে। করোনা হয়তো আমাদের আনন্দ ফিকে করে দিয়েছে। তবে তা বিলুপ্ত হয়নি।’

এদিকে জুলাইয়ে অলিম্পিকে অংশ নিতে ভ্যাকসিন নেয়া শুরু করেছে দ. কোরিয়ার অ্যাথলিটরা। প্রথমদিন টিকা নিয়েছেন ১০০ অ্যাথলিট। খেলোয়াড় ও কোচিং স্টাফ মিলিয়ে মোট ৯৫০ জন মানুষকে জাপানে পাঠাবে কোরিয়া। এর মধ্যে ৩৫০ জন অ্যাথলিট। ফাস্ট ট্রাক নামে অধিক কার্যকর এই টিকা নেয়ার পর খেলোয়াড়দের মাঝে কোনো পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দেয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ