Thursday, April 29th, 2021




১০০ মিটার ছক্কায় ১২ রান দেওয়ার প্রস্তাব আইসিসির কাছে!

ব্যাটারদের চার-ছক্কা আর বোলারদের উইকেট নেওয়ার মধ্যেই ক্রিকেটের উন্মাদনা। তবে ব্যাটারদের ছক্কা হাঁকানোর এ উন্মাদনা যেন ভিন্ন মাত্রা যোগ করে। গ্যালারিতে আছড়ে পড়া একেকটি ছক্কা দর্শকদের দোলা দিয়ে যায়। এবার ছক্কা হাঁকানো ব্যাটারদের জন্য নতুন প্রস্তাব দিয়েছেন ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার কেভিন পিটারসেন।

১০০ মিটারের ওপর ছক্কা হাঁকানো ব্যাটসম্যানদের জন্য নতুন একটি প্রস্তাব দেন কেভিন পিটারসন। ইংল্যান্ডের সাবেক এই ক্রিকেটারের চাওয়া, তাদেরকে ৬ রানের বদলে ১২ রান দেওয়া হোক।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের মাধ্যমে আইসিসিকে আন্তর্জাতিক ক্রিকেটের আইন বদলের প্রস্তাব দিয়েছেন পিটারসেন। পাশাপাশি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডেকেও (ইসিবি) এই প্রস্তাব দিয়েছেন তিনি। পিটারসেনের এই প্রস্তাব অবশ্য টুইটারে বেশ সাড়া ফেলেছে।

আসন্ন ‘দ্য হান্ড্রেড’ ক্রিকেটে যেন এই নিয়ম চালু করা হয় তা নিয়ে ইংল্যান্ডকে ভেবে দেখার আহ্বান জানিয়েছেন পিটারসেন। এই নিয়ম অনুযায়ী ১০০ মিটারের ওপর ছক্কা হাঁকালে ব্যাটসমান পাবেন ১২ রান।

বর্তমানে আইপিএলে ধারাভাষ্যকার হিসেবে কাজ করছেন পিটারসেন। সেখান থেকেই আইসিসির কাছে তিনি আন্তর্জাতিক ক্রিকেটের আইন বদলের আবেদন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ