Friday, April 23rd, 2021




ইয়াবাসহ ৩ আমর্ড পুলিশ গ্রেফতার

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে থাকা তিন আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্য ইয়াবা ও জাল টাকাসহ গ্রেফতার হয়েছেন।

কক্সবাজারস্থ এপিবিএন-৮-এর অধিনায়ক এসপি শিহাব কায়সার খান জানিয়েছেন, বৃহস্পতিবার (২২ এপ্রিল) রাতে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের তানজিমারখোলা ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে থাকা ৩ এপিবিএন সদস্যের বিরুদ্ধে ইয়াবা সম্পৃক্ততার বিষয়টি নিশ্চিত হওয়ার পর অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, এপিবিএন-৮-এ কর্মরত উপপরিদর্শক (এসআই) মো. সোহাগ এবং কনস্টেবল মো. মিরাজ ও মো. নাজিম।

স্থানীয় রোহিঙ্গাদের কাছ থেকে অভিযোগের বরাতে এসপি শিহাব বলেন, রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে থাকা এসআই সোহাগ বেশ কিছুদিন ধরে উখিয়ার তানজিমারখোলা ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-ব্লকের হেড মাঝি (কমিউনিটি নেতা) মো. একরামকে (৩৮) ইয়াবা বিক্রির জন্য চাপ দিয়ে আসছিল। এতে ওই রোহিঙ্গা মাঝি রাজি না হওয়ায় তাদের মাঝে বিরোধের সৃষ্টি হয়। পরে একরাম বিষয়টি এপিবিএনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে অভিযোগ করেন।

তিনি বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় অভিযোগের ব্যাপারে এপিবিএনের একটি দল অনুসন্ধান চালায়। এতে একপর্যায়ে এসআই সোহাগের সঙ্গে রোহিঙ্গা মাঝি একরাম বাগ্বিতণ্ডায় জড়িয়ে পড়লে ইয়াবা সংশ্লিষ্টতার বিষয়ে এপিবিএনের অনুসন্ধানকারী দলের কাছে সন্দেহ জাগে।

এপিবিএনের অধিনায়ক বলেন, বৃহস্পতিবার রাতে তানজিমারখোলার এপিবিএনের ক্যাম্পে এসআই সোহাগের নিজের কক্ষে অভিযান চালানো হয়। এতে তল্লাশি করে লুকিয়ে রাখা অবস্থায় এক হাজার ৯৪৫টি ইয়াবা এবং কিছু জাল টাকা পাওয়া যায়। এ সময় ঘটনার সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে এসআই সোহাগ এবং এপিবিএনের দুই সদস্যকে গ্রেফতার করা হয়।

উখিয়া থানার ওসি মো. মঞ্জুর মোর্শেদ বলেন, রাতেই উখিয়ার তানজিমারখোলা রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে থাকা এপিবিএনের ৩ সদস্যকে ইয়াবা ও জাল টাকাসহ গ্রেফতারের পর থানায় হস্তান্তর করা হয়েছে।

এ ঘটনায় গ্রেফতারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের হয়েছে বলে জানান ওসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ