Saturday, April 10th, 2021




জ্যেষ্ঠ সাংবাদিক হাসান শাহরিয়ারের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ জ্যেষ্ঠ সাংবাদিক ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি হাসান শাহরিয়ারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। আজ এক শোক বার্র্তায় রাষ্ট্রপতি গভীর শ্রদ্ধার সাথে সাংবাদিকতার ক্ষেত্রে শাহরিয়ারের অবদানের কথা স্মরণ করেন।

তিনি বলেন, ‘দেশের সাংবাদিকতায় হাসান শাহরিয়ারের ভূমিকা দীর্ঘদিন ধরে স্মরণ করা হবে।’ রাষ্ট্রপ্রধান মরুহুমের রুহের মাগফিরাত ও তার শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ বেলা ১১টা ৪৫ মিনিটে হাসান শাহরিয়ার মারা যান। তার বয়স হয়েছিল ৭৬ বছর। কোভিড-১৯ এর উপসর্গ দেখা দেয়ায় শাহরিয়ারকে বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি ইত্তেফাকের নির্বাহী সম্পাদক, ডেইল সানের প্রথম সম্পাদক ও চট্টগ্রাম-ভিত্তিক দৈনিক পিপল’স ভিউ পত্রিকার প্রধান সম্পাদক ছিলেন।

এছাড়াও তিনি বাংলাদেশ প্রতিনিধি হিসেবে আন্তর্জাতিক সংবাদ পত্রিকা নিউজউইক, খালিজ টাইমস, ভারতের দৈনিক ডেকান হেরাল্ড, ইন্ডিয়ান এক্সপ্রেস ও এশিয়ান এজ, পাকিস্তানের মর্নিং নিউজ, ডন ও ইভিনিং স্টারে দায়িত্ব পালন করেন।

এছাড়াও বরেণ্য এই সাংবাদিক টরেন্টো-ভিত্তিক কমনওয়েলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (সিজেএ)’র ইন্টারন্যাশনাল প্রেসিডেন্ট এমেরিটাস ছিলেন। শাহরিয়ার জাতীয় প্রেসক্লাবের ১৯৯৩-৯৪ মেয়াদের ব্যবস্থাপনা কমিটির নির্বাচিত সভাপতি ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ