Friday, April 9th, 2021




৫০ শতাংশ জনবল নিয়ে অফিস করতে হবে পশ্চিমবঙ্গে

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে গত বছরের অক্টোবরে বেশ কিছু কড়া পদক্ষেপ নিয়েছিল ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। কলকাতার গণমাধ্যম আনন্দবাজার বলছে, আবারও সেই পথেই ফিরে যাচ্ছে তারা। তারই অংশ হিসেবে রাজ্যটির সরকারি দফতরগুলোতে ৫০ শতাংশ উপস্থিতি নির্দেশ দেয়া হয়েছে। যেসব জেলায় বিধানসভার ভোটগ্রহণ শেষ সেখানে কড়াকড়ি আরোপ করতে বলা হয়েছে প্রশাসনকে। কলকাতা হাইকোর্টও জানিয়ে দিয়েছে, সামান্য উপসর্গ থাকলে সরাসরি শুনানিতে হাজির থাকতে পারবেন না আইনজীবীরা।

জানা গেছে, পশ্চিমবঙ্গে মারাত্মক হারে বাড়ছে করোনা সংক্রমণ। গত ১ এপ্রিলের তুলনায় শুক্রবার (৯ এপ্রিল) দৈনিক সংক্রমণের হার দ্বিগুণ হয়েছে। তবুও স্বাস্থ্যবিধি মানতে অনাগ্রহী সাধারণ জনগণ।

তবে এমন পরিস্থিতিতেও স্কুল-কলেজ, সিনেমা হল, অন্যান্য প্রতিষ্ঠান বন্ধের পরিকল্পনা আপাতত নেই কর্তৃপক্ষের। স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানান, কেন্দ্রীয় সরকার এসব বিষয়ে নিয়ম নির্দিষ্ট করে দিলে রাজ্য তা মানবে।

এদিকে কলকাতা হাইকোর্ট জানিয়েছে, কোনো আইনজীবীর জ্বর-কাশির মতো উপসর্গ থাকলে তিনি সশরীরে শুনানিতে অংশ নিতে পারবেন না। হলফনামায় সইয়ের কাজ না থাকলে বা বিচারপতি তলব না করলে বাদীরাও আদালত চত্বরে ঢুকতে পারবেন না। নতুন এই নির্দেশ আগামী সোমবার থেকে ৩০ এপ্রিল পর্যন্ত বহাল থাকবে।

তবে পরিস্থিতি নিয়ে শঙ্কিত রাজ্যটির চিকিৎসকরা। অনেকেই ফের লকডাউনের আশঙ্কা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ