Friday, April 9th, 2021




১৪তম আইপিএলের পর্দা উঠছে আজ

মহামারি পরিস্থিতিতেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের পর্দা উঠছে আজ।

আর মাত্র কয়েক ঘণ্টা পরেই রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ানস ও বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মধ্যকার ম্যাচ দিয়ে যাত্রা শুরু হবে এবারের আইপিএলের।

ক্রিকেটপ্রেমীরা সেই ক্ষণ যখন গুনছেন, তখন জানা গেল— কোয়ারেন্টিনে থাকার কারণে আসরের প্রথম ম্যাচ নিজেদের দলের হয়ে খেলতে পারবেন না অনেক তারকা ক্রিকেটার।

বিশেষ করে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের কোয়ারেন্টিন পর্ব চলার মধ্যেই তাদের দলের প্রথম ম্যাচ মাঠে গড়াবে। টিম হোটেলে বন্দিদশাতেই সেই খেলা উপভোগ করা ছাড়া উপায় নেই তাদের।

এ তালিকায় অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ক্রিকেটাররাও আছেন।

আইপিএল কর্তৃপক্ষের বেঁধে দেওয়া বাধ্যতামূলক সাত দিনের কোয়ারেন্টিন পালন করতে হবে সব ক্রিকেটারকে। করোনা নেগেটিভ হলে সাত দিন পরেই দলের সঙ্গে যোগ দিতে পারবেন তারা।

যে কারণে ১০ এপ্রিল হতে যাওয়া প্রথম ম্যাচে মাঠে নামার সুযোগ নেই দিল্লি ক্যাপিটালসের দুই প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা ও অ্যানরিখ নর্তের। এ সময়ে কোয়ারেন্টিনে থাকছেন এ দুই পেসার। এর পাঁচ দিন পর ১৫ এপ্রিল দ্বিতীয় ম্যাচে দেখা মিলতে পারে তাদের।

এদিকে করোনায় আক্রান্ত হওয়ায় ভারতীয় ক্রিকেটার অক্ষর প্যাটেল থাকছেন না দিল্লির প্রথম ম্যাচের একাদশে।

দিল্লি তাদের প্রথম ম্যাচ খেলবে ধোনির চেন্নাই সুপার কিংসের বিপক্ষে।

এদিকে জানা গেছে, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কিউই ওপেনার ফিন অ্যালেনও প্রথম ম্যাচে সুযোগ পাচ্ছেন না।

কারণ সেই কোয়ারেন্টিন ইস্যু। অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যাডাম জাম্পাও থাকছেন না প্রথম ম্যাচে। তার ইস্যু অবশ্য ভিন্ন। বিয়ের কারণে এখনও দলের সঙ্গে যোগ দিতে পারেননি এই অসি স্পিনার।

চেন্নাই সুপার কিংসের পেসার লুঙ্গি এনগিদিও কোয়ারেন্টিনের কারণে দিল্লির বিপক্ষে প্রথম ম্যাচে খেলতে পারবেন না। তবে ১৬ এপ্রিল পাঞ্জাব কিংসের বিপক্ষে একাদশে দেখা যেতে পারে তাকে।

দক্ষিণ আফ্রিকার আরেক ক্রিকেটার কুইন্টন ডি ককও খেলতে পারছেন না প্রথম ম্যাচ। আজই বাংলাদেশ সময় রাত ৮টায় আরসিবির বিপক্ষে নামবে তার দল মুম্বাই ইন্ডিয়ানস। দলটির কিউই তারকা অ্যাডাম মিলনেও কোয়ারেন্টিনের জন্য প্রথম ম্যাচে থাকবেন না।

এদিকে রাজস্থান রয়্যালসে প্রথম ম্যাচে খেলা হচ্ছে না বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের। ইংলিশ পেসার জফরা আরচারও থাকছেন না শুরুর দিকের কয়েকটি ম্যাচ। তিনি অবশ্য চোটের কারণে লম্বা সময়ের জন্যই ছিটকে গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ