Thursday, April 8th, 2021




সরকারি বিধান ভঙ্গ করায় পঞ্চগড়ে ১৮ জুয়ারিকে আটক

পঞ্চগড়: পঞ্চগড়ে সরকারি বিধি- বিধান ও নিষেধাজ্ঞা উপেক্ষা করে গণ জমায়েত হয়ে জুয়া খেলার অপরাধে পঞ্চগড়ে ১৮ জন জুয়ারিকে আটক করেছে পুলিশ।

এ ঘটনায় তাদের বিরুদ্ধে দন্ডবিধি ১৮৬০ এর ২৭১ ধারায় তাদের বিরুদ্ধে মামলার দায়ের করে জেল হাজতে পাঠানো হয়েছে।

বুধবার (৭ এপ্রিল) দিনগত রাত ১১ টার সময় পঞ্চগড়ের বোদা উপজেলার সাকোয়া বাজারে সায়েদ আলীর বাড়ি থেকে জুয়া খেলার সময় বোদা থানা পুলিশ তাদের আটক করে। এসময় বাড়ির মালিক সায়েদ আলী পালিয়ে যায়।

আটককৃত জুয়ারুরা হলেন, সবুজ ইসলাম (২৫), আমিনুর ইসলাম (২৬), সেলিম (২৩), কাজল আলী (৩৬), রহিম (৩১), জাহিদ ইসলাম (২৫), বাবলু (৪০), রমজান আলী (২৫), রওশন আলী (২৫), বোজনন্দ (৩৫), আকতারুল ইসলাম (২৫), মামুন ইসলাম (২০), জাহেরুল ইসলাম (৩০), সুজন ইসলাম (২৫), শরিফুল ইসলাম (৩০), রফিক (৩৫), হৃদয় ইসলাম (২৪) ও ফারুক হোসেন (৩৮)।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে বোদা থানার ওসি আবু সাঈদ চৌধুরীর নেতৃত্বে ১০-১৫ জন পুলিশের একটি দল সাকোয়া বাজারে সায়েদ আলীর বাড়িতে তাদের জুয়া খেলার সময় হাতেনাতে আটক করে। এসময় তাদের কাছে থাকা মোবাইল ফোন, জুয়া খেলার কার্ডসহ টাকা জব্দ করা হয়।

জানা যায়, ২৭১ ধারায় বলা হয়েছে, যেসব স্থানে সংক্রামক ব্যাধির প্রকোপ দেখা দিয়েছে, সে সব স্থানের সাথে অন্যান্য স্থানের যোগাযোগ সম্পর্কে, সরকার দ্বারা প্রণীত ও জারীকৃত কোন বিধি বা নিয়ম কোন ব্যক্তি যদি জ্ঞাতসারে অমান্য করে, তবে সে ব্যক্তি ছয় মাস পর্যন্ত যেকোন মেয়াদের সশ্রম বা বিনাশ্রম কারাদণ্ডে, অথবা অর্থ দণ্ডে, অথবা উভয়বিধ দণ্ডেই দণ্ডিত হবে। এই ধারা ও নির্দেশনা মোতাবেক তাদের আটক করা হয়।

বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী জানান, করোনাকালিন এই সময়ে সরকারি নির্দেশনা অমান্য করে গণ জমায়েত হয়ে জুয়া খেলায় অপরাধে ওই ১৮ জন জুয়ারুর বিরুদ্ধে ২৭১ ধারায় মামলার প্রস্তুতি চলছে। আগামীতে যদি কেউ এই সরকারি নির্দেশনা অমান্য করে তবে তাদের বিরুদ্ধেও এই আইন কার্যকর করা হবে বলে তিনি আরো বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ