Tuesday, April 6th, 2021




বিশ্বে করোনায় আক্রান্ত ১৩ কোটি ২৪ লক্ষাধিক

সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৩ কোটি ২৪ লাখ চার হাজার নয়শ ৪৬ জন এবং মারা গেছে ২৮ লাখ ৭৩ হাজার পাঁচশ ৪০ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১০ কোটি ৬৬ লাখ ৯১ হাজার ১৮৪ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে দুই কোটি ২৮ লাখ ৪০ হাজার ২২২ জন।

সারা বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৭ শতাংশ এবং মারা যাওয়ার হার ৩ শতাংশ। বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৯৮ হাজার ৩৫২ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ১৪ লাখ ৯০ হাজার ৫৬৩ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৬৯ হাজার ১৯৭ জন ।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে- ব্রাজিল, ভারত, ফ্রান্স, রাশিয়া, ব্রিটেন, ইতালি, তুরস্ক, স্পেন ও জার্মানি।

ভারতে মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ২৬ লাখ ৮৪ হাজার ৪৭৭ জন এবং মারা গেছে এক লাখ ৬৫ হাজার ৫৭৭ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছে এক কোটি ৩০ লাখ ২৩ হাজার ১৮৯ জন এবং মারা গেছে তিন লাখ ৩৩ হাজার ১৫৩ জন।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ