Tuesday, March 9th, 2021




সাংবাদিক মোশাররফ রুমী আর নেই

বিনোদন বিষয়ক সিনিয়র সাংবাদিক মোশাররফ রুমী আর নেই। সোমবার বিকালে মুগদা জেনারেল হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৫২ বছর। বেশ কিছুদিন থেকে তিনি অসুস্থতায় ভুগছিলেন। অবস্থার অবনতি হলে কয়েকদিন আগে তাকে মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার ৮ মার্চ বিকালে চিকিৎসাধীন অবস্থায় দ্বিতীয় বার ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন তিনি। মানবজমিনের শুরু থেকেই মোশাররফ রুমী বিনোদন বিভাগে কাজ শুরু করেন। সর্বশেষ গত বছরের মাঝামাঝিতে এ বিভাগের প্রধান থাকা অবস্থায় অসুস্থতার কারণে দায়িত্ব থেকে অব্যাহতি নেন।

১৯৮৮ সাল থেকে বিনোদন সাংবাদিকতা শুরু করেন মোশাররফ রুমী। সে সময় মাসিক ম্যাগাজিন ‘প্রিয়জন’-এ যোগ দেন তিনি। কর্মজীবনের দীর্ঘ সময় প্রিয়জন-এর সঙ্গে কাটানোর পর জাতীয় দৈনিক মানবজমিনে যোগ দেন ১৯৯৮ সালে।

মানবজমিনের সঙ্গেও সুদীর্ঘ পথচলা মোশাররফ রুমীর। শুরুর দিকে বিনোদন বিভাগের রিপোর্টার হিসেবে কাজ করলেও পরবর্তী সময়ে বিভাগটির তত্ত্বাবধায়নের দায়িত্বভার পান তিনি। দীর্ঘ কর্মজীবন সাংবাদিকতার হলেও মোশাররফ রুমী গানের সঙ্গেও সম্পৃক্ত ছিলেন।

সাংবাদিকতা শুরুর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালেই সহপাঠীদের নিয়ে গড়ে তোলেন ব্যান্ডদল। গানের সঙ্গে মোশাররফ রুমীর এক অন্যরকম আবেগ জড়িয়েছিল। ব্যান্ড দলে সময় দেয়ার পাশাপাশি বিভিন্ন পত্রপত্রিকায় বিচ্ছিন্নভাবে লেখালেখি শুরু করেন তখন থেকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ