Sunday, March 7th, 2021




শ্বাসরুদ্ধকর ম্যাচে বাংলাদেশের জয়

টান টান উত্তেজনাকর ম্যাচে লড়াই করে জয় পেল বাংলাদেশ ইমার্জিং দল। আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে ২৬৪ রানের টার্গেট তাড়ায় শ্বাসরুদ্ধকর লড়াইয়ে ২ বল আগে জয় নিশ্চিত করেছে স্বাগতিকরা।

রোববার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় খেলায় আগে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে আয়ারল্যান্ড উলভস। উদ্বোধনীতে ৮৮ রান করা দলটি দুই উইকেট করে ১৭৩ রান। এরপর মাত্র ৯ রানের ব্যবধানে হারায় ৩ উইকেট। চার উইকেটে ১৮২ রান করা আইরিশ দলটি শেষ পর্যন্ত ৭ উইকেটে ২৬৩ রানে ইনিংস গুটায়।

জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ছিল ২৬৪ রান। উদ্বোধনীতে ৪৪ রান করা বাংলাদেশ ২ উইকেটে করে ৭৯ রান। তৃতীয় উইকেটে ইয়াসির আলীকে সঙ্গে নিয়ে ৭৭ রানের জুটি গড়েন মাহমুদুল হাসান জয়। ৩৪ বলে ৩১ রান করে ফেরেন ইয়াসির আলী।

দলীয় ১৭২ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন মাহমুদুল। তার আগে ৯৫ বলে ৫টি চারের সাহায্যে দলীয় সর্বোচ্চ ৬৬ রান করেন। ৪৭ বলে ৩১ রান করেন তাওহিদ হৃদয়। শূন্যরানে রানআউট হয়ে দলীয় ২২০ রানে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে ফেরেন আকবর আলী। এরপর সুমন খানকে সঙ্গে নিয়ে একাই লড়াই চালিয়ে যান শামিম হোসেন।

শেষদিকে মাত্র ১৮ বলে জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ছিল ৩৪ রান। ৪৮তম ওভারে এক ছক্কার সাহায্যে ১১ রান আদায় করে নেন শামিম হোসেন।

জয়ের জন্য ১২ বলে প্রয়োজন ছিল ২৩ রান। ৪৯তম ওভারের প্রথম দুই বলে সিঙ্গেল নেন শামিম হোসেন ও সুমন খান। তৃতীয় বলে বাউন্ডারি হাঁকান শামিম। এরপর দুই বলে ফের সিঙ্গেল নেন। ওভারের শেষ বলে ছক্কা হাঁকিয়ে ব্যবধান কমিয়ে জয়ের স্বপ্ন দেখান শামিম।

শেষ ওভারে বাংলাদেশের প্রয়োজন ছিল ৯ রান। ওভারের প্রথম বলে বাউন্ডারি হাঁকিয়ে দলকে জয়ের দোরগোড়ায় নিয়ে যান সুমন। দ্বিতীয় বল তিনি সিঙ্গেল নিয়ে প্রান্ত বদল করেন। তৃতীয় বলে ডাবল রান নেন শামিম হোসেন। পরের বলে মার্ক অ্যাডায়র ওয়াইড দিলে দুই দলের স্কোর সমান হয়ে যায়। চতুর্থ বলে সিঙ্গেল রান নিয়ে দলের জয় নিশ্চিত করেন শামিম। ৩৯ বলে তিন চার ও দুই ছক্কায় অপরাজিত ৫৩ রান করে ম্যাচসেরার পুরস্কার জিতেন শামিম।

এই জয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০তে এগিয়ে গেল বাংলাদেশ ইমার্জিং দল। সিরিজের প্রথম ম্যাচটি ৩০ ওভার পর্যন্ত মাঠে গড়ানোর পর জানা যায় আয়ারল্যান্ডের রুহান প্রিটোরিয়াস করোনা আক্রান্ত; তারপরই পরিত্যক্ত ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ