Saturday, February 27th, 2021




বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সাধারণ সভা ও জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত

আজ ২৬ ফেব্রুয়ারী ২০২১ইং,সকাল ১০টায়,ঢাকায় তোপখানা রোডস্থ শিশু কল্যাণ পরিষদে মিলনায়তনে বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সাধারণ সভা ও জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়। সংগঠনের নির্বাহী সভাপতি মোখলেসুর রহমান মাষ্টার এর সভাপতিত্বে, সংগঠনের সাধারণ সম্পাদক এএএম ফয়েজ হোসেন এর পরিচালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডাঃ জাফরুল্লাহ চৌধুরী, শ্রম অধিদপ্তরের উপ পরিচালক -হাফিজ আহমেদ মজুমদার, সহকারী পরিচালক সোহেল আজিম, বাংলাদেশ কৃষক ফেডারেশন এর সভাপতি কমরেড বদরুল আলম, সংগঠনের উপদেষ্টা আঃ গফুর, শ্রমিক নেতা আঃ হাকিম, আম্বিয়া খাতুন, ইঞ্জিনিয়ার ওসমান গনি, গোলাম কাদের, নারী কমিটির সভাপতি জান্নাতুল ফেরদৌস , যুব কমিটির সভাপতি এমএমআই সবুজ খান প্রমূখ।

সংগঠন এর কোষাধ্যক্ষ জাকির হোসেন আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন করেন এবং ২০২১ সালের বাজেট পেশ করেন।গঠনতন্ত্র সংশোধনী উপস্থাপন করেন সুবল সরকার এবং তা সর্বসম্মতিক্রমে সাধারণ সভা পাশ হয়।

সভায় সংগঠন সাধারণ সম্পাদক সাংগঠনিক রিপোর্ট পেশ করেন এবং বক্তব্য বলেন,অবিলম্বে জাতীয় নূন্যতম মজুরী ঘোষণা করো,অবাধ ট্রেড ইউনিয়ন অধিকার, আই এল ও কনভেনশন ১৯০, শ্রমিক বান্ধব শ্রম আইন ঘোষণা করো দাবী করেন।

সাধারণ সভায় সর্ব সম্মতিক্রমে আঃগফুর মিয়াকে চেয়ারম্যান, আঃ হামিদ, শামসুজ্জামান মিলন ও বদরুল আলমকে সদস্য করে নির্বাচন উপ- কমিটি গঠন করা হয়। এই কমিটি আগামী ৪৫ দিনের মধ্যে সংগঠনের নির্বাচন সম্পন্ন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ