Friday, February 26th, 2021




কৃষকনেতা বি এম সোলায়মান মাষ্টার এর ৮ম মৃত্যুবার্ষিকী পালিত

আজ ২৬ ফেব্রুয়ারি ২০২১ইং, বিকাল ৩ টায় বাংলাদেশ কৃষক ফেডারেশন এর কেন্দ্রীয় অফিস ২৭/১১/১-এ তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ এ বাংলাদেশ কৃষক ফেডারেশন এর সাবেক সভাপতি কমরেড বিএম সোলায়মান মাষ্টার এর ৮ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সংগঠনের সভাপতি কমরেড বদরুল আলম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জায়েদ ইকবাল খান এর পরিচালনা বক্তব্য রাখেন বাংলাদেশ ভূমিহীন সমিতির সাধারণ সম্পাদক সুবল সরকার, বাংলাদেশ কৃষক ফেডারেশন এর কোষাধ্যক্ষ জাহানারা বেগম, বাংলাদেশ জাতীয় শ্রমিক ফেডারেশনের সভাপতি শামীমা আরা,বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের নির্বাহী সভাপতি মোখলেচুর রহমান মাষ্টার ও আইন বিষয়ক উপদেষ্টা প্রিন্সিপাল শাহজাহান প্রমূখ।

বক্তারা বলেন, প্রয়াত বিএম সোলায়মান মাস্টার এদেশের কৃষকদের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে একজন নিবেদিত প্রাণ ছিলেন। তিনি আমৃত্যু সংগঠনের কাজের সাথে যুক্ত ছিলেন। বৃহত্তর ফরিদপুর জেলায় তিনি সাংগঠনিক কাজকে বিকশিত করার জন্য প্রাণপন চেষ্টা করেছিলেন। একাধারে সংগঠক, মুক্তিযোদ্ধা ও পল্লী চিকিৎসক ছিলেন। ফলে এলাকায় তার বিপুল জনপ্রিয়তা ছিল। তিনি একজন আদর্শবান, নিরহংকার ও নির্লোভ মানুষ ছিলেন। সংগঠনের নেতা হয়েও তিনি কৃষিকাজের সাথে ওতোপ্রোতোভাবে জড়িত ছিলেন। তিনি জীবদ্দশায় সংগঠনের বিভিন্ন কর্মসূচিতে অংশ গ্রহণ। তার অবদান সংগঠনের কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ