Monday, February 22nd, 2021




সুন্দরবন এক্সপ্রেস লাইনচ্যুত: খুলনা-যশোরের সাথে সারা দেশের রেলযোগাযোগ বন্ধ

ঢাকা থেকে ছেড়ে আসা সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের দুটি বগি ঝিনাইদহের কোটচাঁদপুরে লাইনচ্যুত হয়েছে। ফলে খুলনা-যশোরের সাথে সারা দেশের রেল যোগাযোগের বন্ধ হয়ে গেছে।

স্টেশন মাস্টার গোলাম মোস্তফা জানান, বিকাল ৫টা ১০মিনিটের দিকে ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী সুন্দরবন ট্রেনটি কোটচাঁদপুর রেলস্টেশনে দাঁড়ানোর আগ মুহূর্তে ট্রেনটির পিছনের দুটি বগি লাইনচ্যুত হয়। এতে লাইন বা ট্রেনের কোনো ক্ষয়ক্ষতি না হলেও আপাতত খুলনা-যশোরের সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

তিনি বলেন, পাকসী কন্ট্রোলকে জানানো হয়েছে। উদ্ধারকারী ট্রেন এসে বগি দুটি লাইনে উঠিয়ে দিলেই ট্রেন চলাচল আবার স্বাভাবিক হয়ে যাবে। তবে কতক্ষণ বা কত ঘণ্টা সময় লাগতে পারে তিনি তা বলতে পারেননি। বগি দুটি লাইনচ্যুত হওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, তদন্ত ছাড়া এ মুহূর্তে বলা যাচ্ছে না।

তবে রেল সংশ্লিষ্ট অনেকেই বলেছেন মেইন লাইন থেকে ট্রেনটি ১নং লাইনে দিয়ে স্টেশনে ঢুকছিলো । এ সময় পেছনের দুই বগি মেইন লাইনে থেকে ১নং লাইনে আসার আগেই ভুল করে সিগনাল ক্যাবিন ম্যান ১ নং লাইনের পিন সরিয়ে ২নং লাইনে লাগিয়ে দেয়। যে কারণে ট্রেনের পেছনের দুটি বগি লাইনচ্যুত হয়। তবে কেউ হতাহত হয়নি। দুর্ঘটনাকবলিত সুন্দরবন ট্রেনটি ৬টার দিকে পিছনের ৩টি বগি ঘটনাস্থলে রেখে খুলনার উদ্দেশ্যে ছেড়ে চলে যায়।

ট্রেন চলাচল বন্ধ থাকায় কপোতাক্ষ, রুপসাসহ ৪টি ট্রেন দুই পাশে আটকা পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ