Monday, February 22nd, 2021




সবুজ আন্দোলন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদে যুক্ত হলেন ৪ নতুন মুখ

পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন জলবায়ু ও পরিবেশ বিপর্যয় নিয়ে কাজ করছে । সংগঠনটি ইতোমধ্যে বাংলাদেশের গণ্ডি পেরিয়ে প্রবাসীদের যুক্ত করে রাষ্ট্রের পক্ষে আন্তর্জাতিক জলবায়ু তহবিল আদায়ের জন্য জোর দাবি জানিয়ে আসছে। সংগঠনকে গতিশীল করতে কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদে যুক্ত হলেন ৪ নতুন মুখ। গঠনতন্ত্রের ৭ এর ঞ (৩) ধারা অনুযায়ী তাদেরকে অনুমোদন দেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার এবং মহাসচিব মহসিন সিকদার পাভেল।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী মোঃ জাহাঙ্গীর আলম (ভোলা) কে আইন ও বিচার বিষয়ক সম্পাদক, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক তোফায়েল আহমেদ (কুমিল্লা) কে বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, বিশিষ্ট সাংবাদিক নেতা ও দৈনিক আমাদের নতুন সময়ের স্টাফ রিপোর্টার সমীরণ রায় (গোপালগঞ্জ)কে সমাজসেবা ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ ইউনুস (কক্সবাজার) কে সহ- ধর্ম ও উপজাতি বিষয়ক সম্পাদক অনুমোদন দেয়া হয়।

এ বিষয়ে সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বলেন, আশা করি নতুন নেতৃত্বের মাধ্যমে আমরা জাতীয় ও তৃণমূল পর্যায়ে পরিবেশ বিপর্যয়ের ভয়াবহতা সম্পর্কে জনসচেতনতা সৃষ্টিতে এগিয়ে যেতে পারবো। আগামী মার্চ মাসে ঢাকাসহ সারাদেশে বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করার জন্য উদ্যোগ নেয়া হচ্ছে। আমরা চাই প্রত্যেকটি সামাজিক সংগঠন কে সরকারের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করবেন।

মহাসচিব বলেন, সংগঠনকে শক্তিশালী করতে আমরা কাজ করছি। নতুন যারা কেন্দ্রীয় কমিটিতে যুক্ত হলেন সবাইকে নিয়ে রাষ্ট্রের প্রয়োজনে আমরা কাজ করব। অতি দ্রুত রাজপথে আন্তর্জাতিক জলবায়ু তহবিল আদায়ের জন্য আন্দোলনে নামবো।

নব ঘোষিত কেন্দ্রীয় কমিটির ৪ সদস্যকে কার্যনির্বাহী পরিষদের অন্যান্য নেতৃবৃন্দ অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ