Monday, February 22nd, 2021




বিটিআরসির দাপ্তরিক কাজ বাংলায় করার আহ্বান

বিটিআরসির দাপ্তরিক কাজ বাংলায় করার আহ্বান জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন। আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, ভাষা আন্দোলনের ৬৯ বছরেও বাংলা ভাষাকে রাষ্ট্রীয় ভাবে শতভাগ ব্যবহার করতে আমরা সক্ষম হই নাই, যা জাতির জন্য অত্যন্ত দুঃখজনক।

ইতিমধ্যে মহামান্য হাইকোর্টের প্রধান বিচারপতি ঘোষণা দিয়েছেন বিচারের রায় বাংলায় হবে। সরকার জাতিসংঘের কাছে দাবি জানাচ্ছে জাতিসংঘের দাপ্তরিক ভাষা বাংলা করার জন্য। প্রযুক্তির উন্নয়নের সাথে সাথে বাংলা ভাষা ও সংস্কৃতি হুমকির মুখে পড়তে যাচ্ছে। এ ব্যাপারে প্রযুক্তি মন্ত্রণালয়, টেলিযোগাযোগ মন্ত্রনালয় এমনকি টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের কোন উদ্যোগ আমরা লক্ষ্য করি নাই। বাংলাদেশে যতগুলি কমিশন রয়েছে তার মধ্যে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন এর সকল কার্যক্রম ইংরেজিতে করা হয়। অথচ এই কমিশনের অভিভাবক মাননীয় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী একজন বাংলার ছাত্র। তিনি বাংলার প্রতি অত্যন্ত সচেতন একজন ব্যক্তি।

উদ্যোগ গ্রহণ করেছেন বলে আমরা লক্ষ্য করিনি। আমাদের দাবি নিয়ন্ত্রক কমিশন এর সকল কার্যক্রম বাংলায় করা হোক। পাশাপাশি মোবাইল ফোন অপারেটরদের গ্রাহকদের দেয়া প্যাকেজ অফার গুলি বাংলায় দেয়া হোক। এতে করে সাধারণ গ্রাহকরা প্রতারণা থেকে অনেকটাই রক্ষা পাবেন বলে মনে করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ