Friday, February 19th, 2021




দাবি না মানায় ফের সড়ক অবরোধে ববি শিক্ষার্থীরা

পূর্বঘোষিত তিন দফা দাবি না মানায় ৪৮ ঘণ্টার আল্টিমেটাম শেষে আবারও মহাসড়ক অবরোধে নেমেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। আজ শুক্রবার বিকেল ৫টায় বিক্ষোভ মিছিল শেষে ক্যাম্পাসের মূল ফটকের সামনে বরিশাল কুয়াকাটা মহাসড়কে অবরোধ শুরু করে তারা। এতে চরম ভোগান্তিতে পড়ে ভোলা- পটুয়াখালী- বরগুনা ও কুয়াকাটাগামী যাত্রীরা।

আন্দোলনকারীরা অভিযোগ করেন, গত মঙ্গলবার ববির দুই শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় পুলিশ রহস্যজনক কারণে এখনও কাউকে আটক করেনি। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আহতরা হামলাকারীদের নামের তালিকা দিলেও প্রশাসন তাদের বিরুদ্ধে মামলা না করে অজ্ঞাতদের আসামি করে থানায় লিখিত অভিযোগ দেয়। যা শিক্ষার্থীরা প্রত্যাখ্যান করেছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবার ঘোষণা দেন তারা। সড়ক অবরোধের পাশাপাশি সন্ধ্যায় দাবির সমর্থনে মশাল মিছিল করে আন্দোলনকারীরা।

এর আগে, গত মঙ্গলবার সকাল ৭টা থেকে পরবর্তী ১০ ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রেখেছিলেন শিক্ষার্থীরা। সেদিন বিকেলে মঙ্গলবারের ঘটনায় দোষীদের বিরুদ্ধে মামলা করা, দোষীদের দ্রুত আইনের আওতায় আনা এবং অনাবাসিক শিক্ষার্থীদের নিরাপত্তা বিধানে ভূমিকা নেওয়ার তিন দফা দাবি উত্থাপন করে শিক্ষার্থীরা। এসব দাবি পূরণে আজ শুক্রবার বিকেল ৫টা পর্যন্ত সময় বেঁধে দিয়েছিলে ববি শিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ