Monday, February 15th, 2021




দিনাজপুরের খানসামার নন্দিত শিশু পার্ক বিনোদনে সবার মন কেঁড়েছে

দিনাজপুর ব্যুরো: দিনাজপুরের খানসামার নন্দিত শিশু পার্ক বিনোদনে সবার মন কেঁড়েছে। খানসামা উপজেলা পরিষদ কমপ্লেক্সের ভবনের পাশেই গড়ে তোলা হয়েছে শিশু পার্কটি। প্রান্তিক জনগোষ্ঠীর শিশুদের বিনোদনের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে এই জায়গাটি।

প্রত্যন্ত অঞ্চলে এমন একটি পার্ক পেয়ে খুশি অভিভাবকরা। তারা নিয়মিত সন্তানদের নিয়ে ঘুরতে আসছেন এখানে।
এখানে ছেলেমেয়েদের খেলাধুলার জন্য যেমন ব্যবস্থা আছে, তেমনি বসার ব্যবস্থা থাকায় সুবিধা হয়েছে।

খানসামা উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম এর উদ্যোগে সরকারী অর্থায়নে ১৭শ ফিট টাইলস বসানো রাস্তা রয়েছে। পার্কটি নির্মাণে এখন পর্যন্ত ব্যয় ২০লক্ষ টাকা দাড়িয়েছে। রয়েছে দৃষ্টি নন্দন বিভিন্ন পশু পাখির ম্যুরাল। যা বিনোদনে মন কেড়েছেন শিশু সহ সব বয়সের মানুষদের। পার্কটি ছোট্ট জায়গায় হলেও রুচি সম্মত দিকগুলি পরিপূর্ণ রুপ রেখায় ফুটিয়ে তোলেন।

পার্কের গেইটের সামনে রয়েছে সুসজ্জিত দুটি গাছ। গেইট দিয়ে প্রবেশ করলে দেখা মিলবে ছোট বড় দুটি হাতির মুরাল। একটু এগুতেই দেখা পাওয়া যাবে তিনটি জিরাফ, ৪টি দোলনা, ঘোড়া, প্রজাপতি, সিংহ, বাজ পাখি, তিনটি হরিণ, উটপাখি, ৪টি স্লিপার, কেঙ্গারু, পেঙ্গুইন, দুটি ড্রাগন, বাঘ, বানর, সিপপাঞ্জি, তিনটি জেব্রা, চারটি সারস পাখি, পাঁচটি বক নিয়ে একটি চত্বর, বিভিন্ন প্রজাতির পাখি, ময়ুর, মিনি মেরী গোল্ড, জাতীয় পাখি দোয়েল ও রয়েছে বিভিন্ন প্রকারের রাইডার, অভিভাবকদের বসার জন্য রয়েছে টাইলস এর বেঞ্চ। এছাড়া রয়েছে বিভিন্ন প্রজাতির বাহারি ফুলের গাছ।

পার্কটি নির্মাণের খানসামা উপজেলার এই সু-দক্ষ নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল- ইসলাম এর সাথে এই বিষয়ে কথা বললে তিনি জানান, মফস্বল অঞ্চলে মানুষের বিনোদনের অভাব তাই সরকারের অর্থায়নে আমার এই প্রয়াস।

প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উন্মুক্ত থাকে এই পার্ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ