Friday, January 15th, 2021




‘শিক্ষার্থীদের যৌন নির্যাতন থেকে রক্ষা করার জন্য শিক্ষাপ্রতিষ্ঠান গুলোকে কঠোর নজরদারি করা উচিত’

মতলব উত্তরের দুর্গাপুর আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া খানকা শরীফ প্রাঙ্গণে মরহুম খলিফা আব্দুর রাজ্জাক স্মরনে ১৪ জানুয়ারি রাতে বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন, পার্লামেন্ট অফ ওয়ার্ল্ড সুফীজ প্রেসিডেন্ট, বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, মইনীয়া যুব ফোরামের প্রতিষ্ঠাতা, আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়ার সভাপতি আওলাদে রাসুল (দ) শাহসূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আলহাসানী ওয়াল হোসাইনী আল মাইজভান্ডারী (মাজিআ)।

প্রধান অতিথির বক্তব্যে সায়্যিদ সাইফুদ্দিন আহমেদ আল হাসানী বলেছেন, আজকের শিশুরা, আমাদের জাতির ভবিষ্যত। তাদের সুরক্ষিত প্রতিভা এবং সৃজনশীলতা বিকাশের জন্য নিরাপদ ও উন্মুক্ত স্থান নিশ্চিত করা আমাদের অধিকার। যদি প্রতিবন্ধকতা আসে তবে এটি কেবল তাদেরকেই নয়, আমাদের জাতি, সমাজ এবং আগত প্রজন্মকেও প্রভাবিত করবে।

দুঃখজনক হলেও সত্য শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে যৌন নির্যাতন ভয়াবহ আকারে বেড়ে চলেছে। স্কুল,কলেজ মাদ্রাসা থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত শিক্ষার্থীরা এর শিকার হচ্ছে। এমনকি অনেক শিক্ষক অপরাধী হিসাবে জড়িয়ে পড়ছেন। এটি এই শিক্ষার্থীদের মধ্যে একটি নেতিবাচক সম্ভাবনা তৈরি করে চলেছে।

তিনি আরো বলেন,শিক্ষার্থীদের যৌন নির্যাতন থেকে বাঁচাতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে সরকারের কঠোর নজরদারি করতে হবে।
শিক্ষাপ্রতিষ্ঠানে শিশু সুরক্ষা নীতি ও সম্পর্কিত প্রশিক্ষণ কর্মসূচী গ্রহণ করা বাধ্যতামূলক করা উচিত।

প্রধান বক্তা ছিলেন আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়ার প্রচার সম্পাদক মাওলানা রুহুল আমিন ভূঁইয়া চাঁদপুরী, বিশেষ বক্তা ছিলেন মইনীয়া যুব ফোরামের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক মুফতি এইচএম মাকসুদুর রহমান।

উপস্থিত ছিলেন মইনীয়া যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও দৈনিক সময়ের আলোর ষ্টাফ রিপোর্টার খলিফা শাহ মোঃ কামরুজ্জামান হারুন, কামরুজ্জামান হারুন, প্রচার সম্পাদক শরিফুর রহমান, খলিফা শাহ মোঃ আলমগীর হোসেন, খলিফা শাহ মোঃ আব্দুর রশিদ মিয়াজী, খলিফা শাহ মোঃ আঃ হান্নান, খলিফা শাহ মোঃ আঃ মান্নান মাষ্টার, খলিফা শাহ মোঃ হানিফ মিয়া, খলিফা শাহ মোঃ আব্দুল জব্বার , মতলব উত্তর মইনীয়া ওলামা মাশায়েখ ফোরামের সাধারণ সম্পাদক খলিফা শাহ মোঃ আবদুস সামাদ,মইনীয়া যুব ফোরামের কেন্দ্রীয় আইসিটি বিষয়ক সহ-সম্পাদক ইসতিয়াক জামান নাফিজ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ